20 C
আবহাওয়া
৮:০৩ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে গণপ্রকৌশল দিবস উদযাপন

রাঙামাটিতে গণপ্রকৌশল দিবস উদযাপন

রাঙামাটিতে গণপ্রকৌশল দিবস উদযাপন

বিএনএ, রাঙামাটি: রাঙামাটিতে ‘উন্নয়নের জন্য উদ্ভাবন এবং উদ্যোক্তা নীতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গণপ্রকৌশল দিবস এবং ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ’র (আইডিইবি) ৫৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

৮ নভেম্বর (বুধবার) সকালে আইডিইবি রাঙামাটি জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা, র‌্যালী ও জেলা কার্যালয়ে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) রাঙামাটি জেলা শাখার সভাপতি প্রকৌশলী নিরঞ্জন নাথের সভাপতিত্বে এবং আইডিইবি সদস্য প্রকৌশলী ও রাঙামাটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ওয়েল্ডিং এন্ড ফেব্রিকেশন বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী মো. জাফর আহমদ খানের সঞ্চলনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আইডিইবি রাঙাামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মো. শেখ জামাল উদ্দীন, রাঙাামাটি সিএইচটি পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী চিত্ত রঞ্জন চাকমা, রাঙাামটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. জিয়াউল করিম।

আলোচনা সভায় বক্তারা বলেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস্ বাংলাদেশ (আইডিইবি) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে চলেছে। পাশাপাশি এটি ডিপ্লোমা প্রকৌশলীদের স্বার্থ ও অধিকার আদায়ের লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। ডিপ্লোমা প্রকৌশলীরা এখনো অবদমিত অবস্থায় রয়েছে। অনেক প্রতিষ্ঠানেই নিয়োগসহ নানান কর্মকাণ্ডে তাদেরকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চলে। এই ধরণের মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে। ডিপ্লোমা প্রকৌশলীরা দেশের সম্পদ, দেশের উন্নয়নে তাদের ভূমিকা অনস্বীকার্য।

বক্তারা আরও বলেন, দেশ ও নিজ প্রতিষ্ঠানের স্বার্থে কাজ করতে গিয়ে ডিপ্লোমা প্রকৌশলীরা দেশের বিভিন্ন প্রান্তে হামলার শিকার হচ্ছে। আজ অব্দি সংগঠিত প্রতিটি হামলা ও নির্যাতনের সুষ্ঠু বিচার সাপেক্ষে প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান বক্তারা।

আরও পড়ুন: দ্বাদশ সংসদ নির্বাচনের হালচাল: সংসদীয় আসন-২৮৪ (চট্টগ্রাম-৭)

আলোচনা সভায় আইডিইবি রাঙামাটি জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবু বকার হাওলাদার, সাংগঠনিক সম্পাদক হাসান মো. নোমান, সাহিত্য সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক তমু খীসা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর রাঙামাটি উপজেলার উপজেলা প্রকৌশলী (অবঃ) মো. নাজিম উদ্দীন, রাঙামাটি পৌরসভার সহকারী প্রকৌশলী প্রবীর দাশসহ রাঙামাটির বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলী, আইডিইবি সদস্য প্রকৌশলী ও ডিপ্লোমা ও কারিগরি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে কেক কেটে আইডিইবি’র ৫৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। পরবর্তীতে একটি র‌্যালী আইডিইবি কার্যালয় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার আইডিইবি কার্যালযে গিয়ে শেষ হয়। এতে সকল সদস্য প্রকৌশলী ও বিভিন্ন কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। র‌্যালী শেষে আইডিইবি রাঙাামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মো. শেখ জামাল উদ্দীন সকালের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ
অসাধু ব্যবসায়ীদের কারসাজিরোধে ভোক্তাদেরও সতর্ক থাকার আহ্বান খাদ্যমন্ত্রীর প্রাথমিকভাবে বন্ধ করা হবে ৫০০ ইটভাটা পাকিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন ৯ মার্চ ইউক্রেনের চেয়ে ৬ গুণ বেশি নারী-শিশু নিহত গাজায় ব্যবসায়ী সমিতিগুলো সহযোগিতা করলে  দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখা সম্ভব--সমাজকল্যাণ মন্ত্রী পবিত্র শবে বরাতের নামাজের নিয়ত, নিয়ম ও দোয়া শার্শার কৃতি সন্তান রাসেলের 'কার্ডিওলজি' ডিগ্রী অর্জন ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ রোহিঙ্গা শিশুর মৃত্যু মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাদক পাঠাচ্ছে: র‌্যাব মহাপরিচালক রাউজান স্কুল প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত