28 C
আবহাওয়া
১২:১৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ২৩

এইচএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ২৩

এইচএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ২৩

বিএনএ ডেস্ক: এইচএসসি ও সমমানের পরীক্ষায় সাধারণ ৯টি শিক্ষা বোর্ডে বাংলা (আবশ্যিক) ২য় পত্র এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন আরবি প্রথম পত্র পরীক্ষায় ২১ হাজার ৪৩ জন অনুপস্থিত। বহিষ্কার হয়েছে ২৩ জন। চলতি বছর ১ হাজার ৯৬৭টি কেন্দ্রে ১০ লাখ ৪৩ হাজার ৯৮১ জন পরীক্ষার্থী।

মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা শিক্ষা বোর্ড: ২৮৫টি কেন্দ্রে মোট ২ লাখ ৭৩ হাজার ৭০ পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ৩ হাজার ৫৪০ জন পরীক্ষার্থী অনুপস্থিত এবং ৩ জন বহিষ্কার হয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ড: ২০১টি কেন্দ্রে মোট ১২ লাখ ৪৬ হাজার ৩১ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। এদের মধ্যে ২ হাজার ২৮২ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছে।

কুমিল্লা শিক্ষা বোর্ড: ১৯২টি কেন্দ্রে মোট ৮৬ হাজার ১৯০ জন পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ১ হাজার ১৩৮ জন অনুপস্থিত এবং ৪ জন বহিষ্কার হয়েছে।

যশোর শিক্ষা বোর্ড: ২২৮টি কেন্দ্রে মোট ৯৯ হাজার ২২২ জন পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ১ হাজার ৯৬৫ জন অনুপস্থিত এবং ৩ জন বহিষ্কার হয়েছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড: ১১১টি কেন্দ্রে মোট ৮৭ হাজার ৮৬১ জন পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ১ হাজার ৬৭১ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছে।

সিলেট শিক্ষা বোর্ড: ৮৬টি কেন্দ্রে মোট ৬৫ হাজার ৪৬১ জন পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ৯৬১ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছে।

বরিশাল শিক্ষা বোর্ড: ১২৫টি কেন্দ্রে মোট ৬১ হাজার ১৩৩ জন পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ৯৮৬ জন অনুপস্থিত এবং ২ জন বহিষ্কার হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ড: ২০২টি কেন্দ্রে মোট ৯৬ হাজার ৭০০ পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ১ হাজার ৮৬১ জন অনুপস্থিত রয়েছে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড: ৮৯টি কেন্দ্রে মোট ৬২ হাজার ২৬৫ জন পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ৮৭২ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

মঙ্গলবার সাধারণ ৯টি শিক্ষা বোর্ডে ৯ লাখ ৫৮ হাজার ৮১৫ জনের মধ্যে ১৫ হাজার ৯৭৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর হার ১ দশমিক ৬৭ শতাংশ। এ ছাড়া মোট ১৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

মাদ্রাসা শিক্ষা বোর্ড: ৪৪৮টি কেন্দ্রে মোট ৮৫ হাজার ১৬৬ জন পরীক্ষার্থী রয়েছে। এদের মধ্যে ৫ হাজার ৬৭ জন অনুপস্থিত এবং ৮ জন বহিষ্কার হয়েছে।

বিএনএ/এ আর

 

Loading


শিরোনাম বিএনএ