30 C
আবহাওয়া
৪:৩২ অপরাহ্ণ - অক্টোবর ৮, ২০২৪
Bnanews24.com
Home » সৌর ট্র্যাকার সিস্টেমে বেশি শক্তি উৎপাদন

সৌর ট্র্যাকার সিস্টেমে বেশি শক্তি উৎপাদন

SolarfiX India এর সাথে জাপানের Kanemasa-এর চুক্তি স্বাক্ষর

বিশ্ব ডেস্ক:  SolarfiX India জাপানের Kanemasa-এর সাথে ২০৩০ সালের মধ্যে ভারতে ১০ জিডব্লিউ সোলার মডিউল নির্মাণের জন্য একটি অংশীদারিত্ব চুক্তি করেছে। এই প্রকল্পটি উত্তর প্রদেশ, মহারাষ্ট্র, তামিলনাড়ু, এবং রাজস্থানের মতো রাজ্যগুলিতে ধাপে ধাপে বাস্তবায়িত হবে। এই অংশীদারিত্ব চুক্তিটি Renewable Energy India (REI) Expo 2024-এ স্বাক্ষরিত হয়। Kanemasa-এর প্রযুক্তি ব্যবহার করে সোলার প্যানেলগুলির কার্যক্ষমতা ১২০% পর্যন্ত বাড়ানো যাবে।

SolarfiX India গত শুক্রবার জানিয়েছে যে, তারা জাপান-ভিত্তিক Kanemasa-র সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে, যার মাধ্যমে ২০৩০ সালের মধ্যে ভারতে ১০ গিগাওয়াট সৌর মডিউল ক্ষমতা উন্নয়ন করা হবে। এই ক্ষমতা ধাপে ধাপে উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং রাজস্থানসহ বিভিন্ন রাজ্যে স্থাপন করা হবে বলে জানিয়েছেন SolarfiX-এর সিইও ও সহ-প্রতিষ্ঠাতা অঙ্কেত কাপুর।

ভারতে ইনফর্মা মার্কেটস কর্তৃক আয়োজিত চলমান রিনিউএবল এনার্জি ইন্ডিয়া (REI) এক্সপো ২০২৪-এ সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে।

“SolarfiX SRA হলো একটি সৌর ট্র্যাকার সিস্টেম, যা জাপানি প্রযুক্তি ব্যবহার করে সৌর প্যানেলগুলোকে সূর্যের দিকে মুখ করে রাখে। এটি প্রচলিত স্থির সিস্টেমগুলোর তুলনায় ১২০ শতাংশেরও বেশি শক্তি উৎপাদন বাড়াতে সক্ষম। সিস্টেমটি কমপ্যাক্ট এবং ইনস্টল করা সহজ,” ব্যাখ্যা করেন কাপুর।

তিন দিনব্যাপী এই অনুষ্ঠানে ভারত এবং মধ্যপ্রাচ্যের মতো গুরুত্বপূর্ণ বৈশ্বিক নবায়নযোগ্য জ্বালানি বাজার থেকে আসা ৮০০-রও বেশি প্রদর্শক অংশ নিচ্ছেন।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ