29 C
আবহাওয়া
৮:০৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইতিহাসে বিশ্বাসঘাতক হিসেবেই থাকবে জিয়ার নাম: তথ্যমন্ত্রী

ইতিহাসে বিশ্বাসঘাতক হিসেবেই থাকবে জিয়ার নাম: তথ্যমন্ত্রী

ইতিহাসে বিশ্বাসঘাতক হিসেবেই থাকবে জিয়ার নাম: তথ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুর ছায়াকেও খুনিরা ভয় পেত, তাই তারা শেখ রাসেলকেও হত্যা করেছে। ইতিহাসের অপ্রকাশিত সত্য প্রকাশ হওয়ায় বিএনপি এক সময় লজ্জিত হবে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার (৮ই অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘জাতীয় শিশু-কিশোর পরিষদ’ আয়োজিত আলোচনাসভা ও শিশু-কিশোরদের পুরস্কার বিতরণ এবং চিত্রঙ্কন প্রতিযোগিতায় যোগ দিয়ে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

সে সময় হাছান মাহমুদ আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম ইতিহাসের পাতায় একজন খুনি ও বিশ্বাসঘাতক হিসেবেই চিহ্নিত হয়ে থাকবে। কারবালার প্রান্তরেও শিশু ও নারীদের হত্যা করা হয়নি। কিন্তু ১৯৭৫ এর ১৫ আগস্ট শিশু, নারী, অন্ত:সত্ত্বা নারীকেও হত্যা করা হয়েছে। শিশু শেখ রাসেলকেই শুধু নয়, ৪ বছরের শিশু সুকান্ত বাবু, ১২ বছরের বেবি সেরনিয়াবাত, ১৪ বছরের আরিফ সেরনিয়াবাত এবং অন্ত:সত্ত্বা আরজু মনিকেও ঘাতকেরা হত্যা করেছে। আসলে বঙ্গবন্ধুর ছায়াকেও খুনিরা ভয় পেতো।

তথ্যমন্ত্রী বলেন, জিয়াউর রহমান হাজারো সেনা সদস্যকে হত্যা করেছে। তাদের পরিবারের সদস্যরা সম্প্রতি মিলিতভাবে জিয়াউর রহমনের বিচার চেয়েছে। সপরিবারে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড এবং সেনা অভ্যুত্থানের নামের সশস্ত্রবাহিনীর সদস্যদের হত্যার অপ্রকাশিত সত্য সামনে আনার জন্য কমিশন গঠন করা প্রয়োজন। এতে জিয়াউর রহমানের মুখোশ  আরও উন্মোচিত হবে বলে মনে করেন হাছান মাহমুদ।

তিনি জানান, সেনাপ্রধান, উপপ্রধান বা যেকোনো সেনা অফিসারের দায়িত্ব নিজের জীবন বিপন্ন করে হলেও রাষ্ট্রপতিকে রক্ষা করতে ছুটে যাওয়া। আর জিয়াউর রহমানকে যখন রাষ্ট্রপতি বঙ্গবন্ধুকে হত্যার খবর দেয়া হয়, তখন সে বলেছিল, ‘সো হোয়াট, ভাইস প্রেসিডেন্ট ইজ দেয়ার’। অর্থাৎ তিনি আগে থেকেই এ ঘটনা সম্পর্কে জানতেন। বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে কর্নেল ফারুক-রশীদ বলেছে, তাদের কাছে হত্যা পরিকল্পনা শুনে জিয়া বলেছিল, ‘গো এহেড’। সেকারণে জিয়া শুধু বঙ্গবন্ধু হত্যায় নয়, শেখ রাসেল হত্যায়ও যুক্ত।

পাশাপাশি  শিশু-কিশোরদের দেশপ্রেম ও মূল্যবোধে উদ্দীপ্ত সৃষ্টিশীল প্রাণ হিসেবে বেড়ে ওঠায় পরিবারের শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন তথ্যমন্ত্রী।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিব কে, এম, শহিদ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা তরফদার মোহাম্মদ রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ রতন ও মো. আলাউদ্দিন সাজু ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ