31 C
আবহাওয়া
২:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে মৃত্যু ৭০০ ছাড়িয়েছে

ডেঙ্গুতে মৃত্যু ৭০০ ছাড়িয়েছে

ডেঙ্গুতে মৃত্যু ৭০০ ছাড়িয়েছে

বিএনএ, ঢাকা: ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত একদিনে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৭০৬ জনে দাঁড়িয়েছে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। এর মধ্যে শুধুমাত্র আগস্ট মাসে মারা গেছে ২৫৫ জন।

গত একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে আরও ১৮৭৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৪২ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৩৪ জন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৭৩০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ২৬৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫ হাজার ৪৬৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

আরও পড়ুন: হাসিনা-মোদি দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৪২ হাজার ৫৮৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৬৫ হাজার ১৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৭৭ হাজার ৫৭৩ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩২ হাজার ১৫১। ঢাকায় ৬০ হাজার ২৪১ এবং ঢাকার বাইরে ৭১ হাজার ৯১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ