29 C
আবহাওয়া
২:০৮ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » মা-ছেলেকে ফাঁসাতে গিয়ে আটক ৬ মামলার আসামী আবুল

মা-ছেলেকে ফাঁসাতে গিয়ে আটক ৬ মামলার আসামী আবুল


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের চান্দগাঁও থানার পশ্চিম মুহরা এলাকায় টাকার বিনিময়ে অস্ত্র, গুলি ও ইয়াবা দিয়ে নিরপরাধ মা ও নাবালক ছেলেকে ফাঁসাতে গিয়ে র‌্যাবের হাতে আটক হয়েছেন ৬ মামলার আসামী এবং কাপ্তাই রাস্তার মাথা এলাকার ত্রাস আবুল হোসেন (৩৯) নিজেই।

বুধবার (৭ সেপ্টেম্বর) রাতে তাকে আটক করা হয়েছে। এ সময় একটি ওয়ান শ্যুটারগান, একটি পাইপগান, এক রাউন্ড কার্তুজ ও ২ হাজার ২৫০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) র‌্যাব- ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, জমি-জমা ও পারিবারিক কলহের কারণে মো. ইউসুফের প্রথম স্ত্রী নাসরিন আক্তার ও তার ছেলে সোহানকে ফাঁসানোর জন্য তার দ্বিতীয় স্ত্রী কোহিনুর আক্তার এর পরিকল্পনা মোতাবেক টাকার বিনিময়ে উল্লেখিত অস্ত্র-গুলি ও মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট নাসরিন এর ঘরে রেখেছে বলে স্বীকার করে আবুল হোসেন।

র‌্যাব আরও জানায়, মো. ইউসুফের প্রথম স্ত্রী নাসরিন আক্তার ও তার ছেলে মোঃ সোহান (১৮) এর সাথে জায়গা-জমি নিয়ে তার দ্বিতীয় স্ত্রী কোহিনুর আক্তার এর বেশ কিছুদিন যাবত বিরোধ চলে আসছে। উক্ত বিরোধের জের ধরে নাসরিন আক্তার ও তার ছেলে মোঃ সোহান‘কে অবৈধ অস্ত্র-গুলি ও ইয়াবা ট্যাবলেট দিয়ে ফাঁসানোর জন্য ইউসুফ ও তার দ্বিতীয় স্ত্রী কোহিনুর আক্তার আবুল হোসেনকে নিয়ে পরিকল্পনা করে। সিদ্ধান্ত হয় যে, আবুল হোসেন উল্লেখিত অস্ত্র-গুলি এবং ইয়াবা সংগ্রহ করে নাসরিন আক্তারের ঘরে রেখে র‌্যাব’কে দিয়ে অভিযান পরিচালনা করাবে। অভিযান শেষ হলে মোঃ আবুল হোসেন’কে এ বাবদ কোাহিনুর এবং ইউসুফ ৩ লক্ষ টাকা দিবে মর্মে চুক্তি হয়। চুক্তি মোতাবেক আবুল হোসেন উল্লেখিত অস্ত্র গুলি এবং ইয়াবা সংগ্রহ করে নাসরিন ও তার ছেলে মোঃ সোহান ঘরে না থাকার সুযোগে ইউসুফকে নিয়ে নাসরিন এর ঘরে রেখে আসে।

এর পর  আসামি মো. আবুল হোসেন র‌্যাবকে বিশেষ সংবাদের মাধ্যমে জানায়, নাসরিন আক্তারের ঘরে ইয়াবা, অস্ত্র ও গুলি আছে। এগুলো দ্রুত উদ্ধার না করলে সরিয়ে ফেলবে। সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল আবুল হোসেন ও অন্যান্যদের নিয়ে নাসরিন আক্তারের ঘরে উপস্থিত হয়। তখন আবুল হোসেন জানায়, ঘরের ফলস ছাদের ওপর অস্ত্র, গুলি ও ওয়ারড্রবে ইয়াবা ট্যাবলেট রয়েছে। তার দেওয়া তথ্য মতে, একটি ওয়ান শ্যুটারগান, একটি পাইপগান, এক রাউন্ড কার্তুজ ও ২ হাজার ২৫০ পিস ইয়াবা জব্দ করা হয়।

উদ্ধার হওয়া অস্ত্র, গুলি ও ইয়াবার বিষয়ে নাসরিন কিছুই জানেন না বলে দাবি করেন। অভিযানের সময় উপস্থিত স্থানীয়রাও নাসরিনের কথার সঙ্গে বলেন নাসরিন আক্তার ভাল মানুষ। ফলে আবুল হোসেনের দেওয়া সংবাদ নিয়ে রহস্যের সৃষ্টি হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি স্বীকার করে বলেন, নাসরিন ও তার ছেলে সোহানের সঙ্গে জায়গা-জমি নিয়ে ইউসুফ ও তার দ্বিতীয় স্ত্রী কোহিনুর আক্তারের বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছে। বিরোধের জেরে নাসরিন ও তার ছেলেকে ফাঁসানোর জন্য আবুল হোসেনকে নিয়ে পরিকল্পনা করেন ইউসুফ ও তার স্ত্রী কোহিনুর।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য  চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় হস্তান্তর করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃত আসামী মোঃ আবুল হোসেন এর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় চাঁদাবাজি, হত্যাচেষ্টা ও চুরিসহ সর্বমোট ৬ টি মামলা পাওয়া যায়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ