Bnanews24.com
Home » বিদায়ের ‘কষ্টে’ মুখোমুখি ভারত-আফগানিস্তান
এক নজরে ক্রিকেট খেলা টপ নিউজ

বিদায়ের ‘কষ্টে’ মুখোমুখি ভারত-আফগানিস্তান

আফগান

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপে সুপার ফোরের পঞ্চম ম্যাচ হয়ে গেছে নিয়মরক্ষার। বৃহস্পতিবার রাত ৮টায় অপ্রত্যাশিত বিদায়ের গ্লানি নিয়ে দুবাইয়ে নামছে ভারত, তাদের প্রতিপক্ষ পাকিস্তানের কাছে শেষ ওভারে হেরে হৃদয় ভাঙা আফগানিস্তান।

আগেভাগে বিদায় নিতে হচ্ছে দুই দলকে। অথচ দুই দলই শুরুটা করেছিল দাপটের সঙ্গে। গ্রুপ পর্বে পাকিস্তান ও হংকংকে ভারত এবং শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করেছিল আফগানিস্তান। কিন্তু দ্বিতীয় ধাপে সব হিসাব গেলো পাল্টে। দুই দলই টানা হারলো শ্রীলঙ্কা ও পাকিস্তানের কাছে। অথচ এই আসরকে ভারত বনাম পাকিস্তানের ‘তিন ম্যাচের সিরিজ’ বলা হচ্ছিল।

পাকিস্তানের কাছে বুধবার শেষ ওভারে নাসিম শাহের দুই ছক্কা ভেঙে দেয় আফগানিস্তানের হৃদয়। ১ উইকেটের অবিশ্বাস্য হারের ১৮ ঘণ্টা না হতেই আবারও মাঠে নামছে তারা। একদিকে হারের যন্ত্রণা, অন্যদিকে ক্লান্তি ও উত্তপ্ত আবহাওয়া তাদের মানসিকভাবে পিছিয়ে রাখছে।

পাকিস্তানের আফগানবধে নিশ্চিত হয়ে যায় ভারতেরও বিদায়। মাঠের বাইরে বসেই তারা পেয়েছে অপ্রত্যাশিত বিদায়ের কষ্ট। বৃহস্পতিবার নিজেদের শেষ ম্যাচটিতে জয়-পরাজয়ে কিছুই আসবে না কারও। কিন্তু দুই দলের চোখ টি-টোয়েন্টি বিশ্বকাপে। আগামী মাসের টুর্নামেন্ট সামনে রেখে নিজেদের একটু পরখ করে নিতে পারে। বিশেষ করে ভারত তাদের পরীক্ষা-নিরীক্ষা চালাতে চাইবে বিশ্বের অন্যতম সেরা স্পিন আক্রমণের সামনে।

মানে ভারতের জন্য এটা বড় পরীক্ষার ম্যাচ। অন্যদিকে টানা দুটি ম্যাচে হাতের মুঠো থেকে জয় ফসকে যাওয়া আফগানিস্তানের চাওয়া থাকবে, যন্ত্রণা ভোলার মতো কিছু করে দেখাতে। হৃদয় ভেঙে যাওয়া এই দুই দল তাদের ক্ষতে কতটা প্রলেপ দিতে পারে, সেটাই দেখার।

বিএনএনিউজ২৪/ এমএইচ