36 C
আবহাওয়া
৭:৩০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসি পরীক্ষা : ৪২ দিন বন্ধ থাকবে কোচিং সেন্টার

এইচএসসি পরীক্ষা : ৪২ দিন বন্ধ থাকবে কোচিং সেন্টার


বিএনএ, ঢাকা: আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে সারাদেশে ৪২ দিন কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরীক্ষা উপলক্ষে আগামী ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশের কোচিং সেন্টার বন্ধ থাকবে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে তিনি এ তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের গুজব ও নকলমুক্ত পরিবেশে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

তিনি বলেন, চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছাচ্ছে না। ১৭ আগস্ট থেকেই এইচএসসি পরীক্ষা শুরু। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি ) বিষয়ের পরীক্ষা ৭৫ নম্বরে হবে। এর মধ্যে লিখিত ৫০ নম্বর (২০ এমসিকিউ, ৩০ লিখিত) আর ব্যবহারিক ২৫। এ ছাড়া অন্য সব বিষয়ে পূর্ণ নম্বরে, পূর্ণ সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৮ জুন এ তারিখ নির্ধারণ ছাড়াও পরীক্ষার সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। তবে কোনো কোনো পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা চাচ্ছিলেন, ১৭ আগস্টে পরীক্ষা শুরু না করে আরও কিছুদিন যেন পিছিয়ে দেওয়া হয়। এর মধ্যে শিক্ষামন্ত্রী দীপু মনি জানালেন, ১৭ আগস্টেই পরীক্ষা শুরু হবে।

বিএনএ/এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ