28 C
আবহাওয়া
৩:০৬ অপরাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » খাগড়াছড়িতে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী পালিত

খাগড়াছড়িতে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী পালিত

খাগড়াছড়িতে বঙ্গমাতার ৯৩তম জন্মবার্ষিকী পালিত

বিএনএ, খাগড়াছড়ি: ‘সংগ্রাম-স্বাধীনতা প্রেরণায় বঙ্গমাতা’ প্রতিপাদ্যে সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতু নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (৮ আগস্ট) খাগড়াছড়ি জেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভার আয়োজন করা হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামানের সভাপতিত্বে অনু্ষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাগত পুলিশ সুপার মুক্তা ধর, শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম, বিভাগীয় বন কর্মকর্তা মো. হুমায়ূন কবিরসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন বিভাগীয় প্রধান ও সাংবাদিকরা।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাংলাদেশ। এ লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যে প্রেরণাদাত্রী ছিলেন ফজিলাতুন নেছা মুজিব। তিনি বঙ্গবন্ধুর গোটা রাজনৈতিক জীবন ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি কাজে প্রেরণার উৎস হয়ে ছিলেন।

অনুষ্ঠানে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ৮জন দুঃস্থ নারীর মাঝে সেলাই মেশিন ও অনুদানের অর্থ বিতরণ করা হয়।

বিএনএনিউজ/আনোয়ার হোসেন,বিএম

Loading


শিরোনাম বিএনএ