31 C
আবহাওয়া
২:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির ধ্বংসাত্মক কর্মসূচির মোকাবিলা রাজপথে: কাদের

বিএনপির ধ্বংসাত্মক কর্মসূচির মোকাবিলা রাজপথে: কাদের

অপরাধ করলে শাস্তি দেয়ার দৃষ্টান্ত আওয়ামী লীগে আছে:ওবায়দুল কাদের

বিএনএ ডেস্ক: বিএনপিসহ বিরোধী দলগুলোর যেকোনো ধ্বংসাত্মক কর্মসূচি রাজপথে মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপিকে আগুন নিয়ে না খেলতে আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (৮ আগস্ট) সকাল ৮টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের পক্ষ থেকে বঙ্গমাতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। এ সময় কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। তারা বঙ্গমাতাসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে। এ উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনগুলো দিনভর বিভিন্ন কর্মসূচি নিয়েছে। এর মধ্যে রয়েছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে বনানী কবরস্থানে মরহুমার প্রতি শ্রদ্ধা অর্পণ, কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এ দিন বাদ জোহর আজিমপুর এতিমখানায় এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হবে।

বেলা ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে ‘বাঙালির মহীয়সী নারী শহীদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব’ শীর্ষক আলোচনা সভা ও প্রান্তিক কৃষকদের মাঝে শস্য বীজ বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

একই সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে জাতীয় জাদুঘর মিলনায়তনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বেগম ফজিলাতুন্নেসা মুজিব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী এবং বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মা। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুকে যখন সপরিবারে হত্যা করা হয় তখন ঘাতকের গুলির আঘাতে শহীদ হন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ