28 C
আবহাওয়া
৬:৫০ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ কমেছে

বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ কমেছে

করোনায় আরও ১০ হাজারের বেশি প্রাণহানি

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: বিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৯ হাজার ৬১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৪ হাজার ৯১৫ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ৫২৩ জন। রোববার (৮ আগস্ট) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে শনিবার (৭ আগস্ট) একদিনে ১০ হাজার ১১৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যায় এবং নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয় সাত লাখ ছয় হাজার ৫০৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২০ কোটি ২৯ লাখ ৫৮ হাজার ৭৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪২ লাখ ৯৯ হাজার ৫০২ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১৮ কোটি ২২ লাখ ৯৪ হাজার ৭৩৮ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৯৪৮ জনের। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৩২ হাজার ৯৮৭ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৮ লাখ ৫১ হাজার ৮০৩ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৯ লাখ ৩৩ হাজার ৫৫৩ জন। তাদের মধ্যে মারা গেছেন চার লাখ ২৭ হাজার ৮৯২ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন তিন কোটি ১০ লাখ ৯২ হাজার ৯৭ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৬৩ হাজার ৮২ জনে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি এক লাখ ৫১ হাজার ৭৭৯ জন। আর সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ৮৮ লাখ ৬৮ হাজার ৬০২ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয়। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল। এ বছর মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। মধ্যে কয়েক মাস ধরে শনাক্তের চেয়ে সুস্থ বেশি হওয়ায় দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্তু মার্চ থেকে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও আবার বাড়তে শুরু করে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ