31 C
আবহাওয়া
৮:১১ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান হচ্ছেন মিজান!

ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান হচ্ছেন মিজান!

ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান হচ্ছেন মিজান!

।। শামীমা চৌধুরী শাম্মী ।।

বিএনএ, চট্টগ্রাম: ফেনীর ছাগলনাইয়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন। নির্বাচনে চেয়ারম্যান পদে এবার চমক দেখিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী, দানবীর, মানবতার ফেরিওয়ালা খ্যাত চৌকষ মোহাম্মদ মিজানুর রহমান মজুমদারকে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছে। ফলে ছাগলনাইয়াবাসী এবার একজন উচ্চশিক্ষিত, মার্জিত, সৎ, ও ক্লিন ইমেজের অধিকারী চেয়ারম্যান পেতে যাচ্ছেন। মোহাম্মদ মিজানুর রহমানকে চেয়ারম্যান হিসাবে বেছে নেওয়ার কারিগর হচ্ছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

প্রসঙ্গত, ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেননি। ফলে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মিজানুর রহমান মজুমদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়া সময়ের ব্যাপার বলে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছে। সৎ ও ক্লিন ইমেজের এমন উপজেলা চেয়ারম্যান প্রার্থী পেয়ে খুশি ছাগলনাইয়ার বাসিন্দারা।

YouTube player

এদিকে ছাগলনাইয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল আসন্ন ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী মিজানুর রহমান মজুমদারকে বিজয়ী করার লক্ষ্যে কাঁধে কাঁধ রেখে কাজ করার ঘোষণা দেন এবং নির্বাচনী প্রচার প্রচারণা চলাকালীন মাঠে অংশগ্রহণ করাসহ তার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করে মিজানুর রহমান মজুমদারকে বিপুল ভোটে বিজয়ী করবেন বলে আশ্বস্ত করেন।

দলীয় মনোনয়ন পেয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ফেনী জেলা শাখার নির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার বলেছেন, তিনি নিজে দুর্নীতি করবেন না, কাউকে দুর্নীতি করতে দিবেন না। উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরীকে সঙ্গে নিয়ে ফেনী-১ (ছাগলনাইয়া-পরশুরাম-ফুলগাজী) আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের নির্দেশনা ও পরার্মশে জনকল্যাণ ও উন্নয়নমূলক কাজের মধ্য দিয়ে ছাগলনাইয়া উপজেলাকে স্মার্ট উপজেলায় পরিণত করবেন।

মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে বি.এস.এস (অনার্স), এম.এস.এস. ডিগ্রী অর্জন করেন। অতপর ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করেন। প্রতিষ্ঠা করেন পোর্টল্যান্ড গ্রুপ। বর্তমানে তিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া বাংলাদেশ বাঙ্কার সাপ্লাইয়ার্স এসোসিয়েশনের সভাপতি, বাংলাদেশ পেট্রোলিয়াম ট্যাংকার ওনার্স এসোসিয়েশনের সহ-সভাপতি, ল্যাটিন আমেরিকা-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র ভাইস প্রেসিডেন্ট, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র সদস্য, সাউথ আফ্রিকা-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, ইষ্টার্ন ইউরোপিয়ান বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র ভাইস প্রেসিডেন্টসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনে দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার ফেনী-১ সংসদীয় এলাকার মানুষের সেবা ও কল্যাণের জন্য প্রতিষ্ঠা করেন সুলতান আহাম্মেদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠানের মাধ্যমে তিনি এলাকার দারিদ্র্য বিমোচন ও সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। দুঃস্থ গরীব মানুষকে উন্নত চিকিৎসা দিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কাছে প্রবর্তক এলাকায় গড়ে তুলেছেন অতিথিশালা। এই অতিথিশালায় বিনামূল্যে অবস্থান করে রোগী ও স্বজনরা।

মিজানুর রহমান মজুমদার মানবতার ফেরিওয়ালা। করোনা মহামারীতে সামাজিক দায়বদ্ধতা ও মানবিকতায় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে করোনা মহামারী মোকাবেলায় সম্মুখযোদ্ধাদের পাশে দাঁড়ান। আইন-শৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ সদস্য, ডাক্তার, স্থানীয় প্রশাসন ও সাধারণ জনগণকে খাদ্য এবং বিভিন্ন সুরক্ষা সামগ্রী, বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান করে আত্মমানবতার সেবায় এগিয়ে আসেন তিনি।

শিক্ষানুরাগী মিজানুর রহমান মজুমদার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ও অগ্রগতিতে নিজেকে নিয়োজিত রেখেছেন। জড়িত রয়েছেন অসংখ্য সামাজিক সংগঠনের সঙ্গে। বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উপক্রীড়া সম্পাদক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।

ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে মোহাম্মদ মিজানুর রহমানের রয়েছে বিশেষ অবদান। এছাড়া মাদকমুক্ত সমাজ গঠনের অঙ্গীকারে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখতে বিভিন্ন বিশেষ কাউন্সেলিং প্রোগ্রাম চালিয়ে যাচ্ছেন এই মানবতার দূত।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ