Bnanews24.com
Home » যুবলীগের পদ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি
টপ নিউজ রাজনীতি সব খবর

যুবলীগের পদ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

যুবলীগের পদ থেকে ব্যারিস্টার সুমনকে অব্যাহতি

বিএনএ,ঢাকা: সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে  যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক পদ থেকে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে অব্যাহতি দেওয়া হয়েছে। শনিবার (৭ আগস্ট) রাতে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এ খবর নিশ্চিত করেছেন। পরে রাতেই অব্যাহতি পত্র ব্যারিস্টার সুমনের ইমেইলে পাঠিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, জয় বাংলা স্লোগান নিয়ে কটাক্ষ করায় ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান নিখিল।

দলীয় সূত্রে জানা গেছে, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আওয়ামী লীগের দলীয় এক অনুষ্ঠানে একজন ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) জয় বাংলা স্লোগান দেওয়া নিয়ে ব্যারিস্টার সুমনের করা ফেসবুক লাইভের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের সৃষ্টি হয়। এ কারণে দলের অনেকেই তার অব্যাহতি চেয়েছিল। এসব কারণেই দল থেকে এমন সিদ্ধান্ত নেয়া হতে পারে।

এর আগে ২০২০ সালের ১৪ নভেম্বর আওয়ামী যুবলীগের ২০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। ওই কমিটিতে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে আইন বিষয়ক সম্পাদকের পদ দেওয়া হয়েছিল।

বিএনএনিউজ/মনির