29 C
আবহাওয়া
১২:৪০ পূর্বাহ্ণ - জুন ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঢামেক হাসপাতালে অনুমতি ছাড়া সাংবাদিকের সঙ্গে কথা বলায় নিষেধাজ্ঞা

ঢামেক হাসপাতালে অনুমতি ছাড়া সাংবাদিকের সঙ্গে কথা বলায় নিষেধাজ্ঞা

ঢামেক হাসপাতাল

বিএনএ, ডেস্ক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা গণমাধ্যমে সাক্ষাৎকার বা বক্তব্য দিতে পারবেন না কর্তৃপক্ষের অনুমতি ছাড়া। হাসপাতলে বিভিন্ন ধরনের অপকর্ম ও দুর্নীতির সংবাদ বিভিন্ন সংবাদপত্রে প্রকাশ হওয়ার পর থেকে হাসাপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান এ বিষয়ে একটি নোটিশ দিয়েছেন।
গত ৪ জুন এ নোটিশ দেওয়া হয়। বিষয়টি জানানো হয় শনিবার ৮ জুন।

নোটিশে বলা হয়েছে, ‘সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আগত বিভিন্ন ইলেক্ট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার প্রতিনিধির সঙ্গে এ হাসপাতালে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীগণ কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত সাক্ষাৎকার বা বক্তব্য প্রদান থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।’

এ বিষয়ে ঢামেকে কর্মরত কয়েকজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, এর আগেও হাসপাতালে অনেক পরিচালক এসেছেন। তারা এ ধরনের কোনো নোটিশ দেননি। বর্তমান পরিচালক এ ধরনের নোটিশ কেন দিলেন সে বিষয়টি আমরা বলতে পারছি না। এটার জবাব তিনিই ভালো দিতে পারবেন।

উল্লেখ্য, এই চিঠিটি যেদিন পরিচালক ইস্যু করেন সেদিন ঢাকা মেডিকেল থেকে নবজাতক চুরির অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা একটি মামলা দায়ের করেন শাহবাগ থানায়। তবে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে ক্যামেরার সামনে কথা বলেননি হাসপাতালের পরিচালক।

এ ব্যাপারে হাসপাতালের কর্তৃপক্ষ তিন সদস্য একটি তদন্ত কমিটি গঠন করেন। আজ পর্যন্ত চুরি যাওয়া নবজাতকটি উদ্ধার হয়নি ।

বিএনএ/ আজিজুল, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ