31 C
আবহাওয়া
৩:৪৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৩
Bnanews24.com
Home » চিড়িয়াখানায় শিশুর হাত ছিঁড়ে নিল হায়েনা

চিড়িয়াখানায় শিশুর হাত ছিঁড়ে নিল হায়েনা


বিএনএ, ঢাকা: রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানার হায়েনা কামড় দিয়ে দুই বছর বয়সী এক শিশুর হাত ছিঁড়ে নিয়েছেন। বৃহস্পতিবার (৮ জুন) বেলা পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

শিশু সাইফ হাসানের গ্রামের বাড়ি রংপুরে। তবে পরিবারের সঙ্গে থাকে গাজীপুরে। মা শিউলিসহ ছয় স্বজনের সঙ্গে বৃহস্পতিবার সকালে গাজীপুর থেকে চিড়িয়াখানায় এসেছিল শিশুটি। মায়ের কোল থেকে নেমে হঠাৎ হায়েনার খাঁচার কাছে গিয়ে হাত ঢুকিয়ে দেয় শিশুটি। আর এতে আক্রমণের শিকার হয় দুই বছর বয়সের সাইফ। হায়েনা শিশুটি হাত কামড়ে ধরে। পরে বাহির থেকে টান দিলে হাত ছিঁড়ে যায়।

মিরপুর বিভাগের (দারুস সালাম জোন) সহকারী পুলিশ কমিশনার মফিজুর রহমান পলাশ জানান, চিত্রা হায়েনার খাঁচাটি সাত ফুট উঁচু লোহার রড ও বেড়া দিয়ে ঘেরা। তার ফুটখানেক আগে লোহার রড দিয়ে একটি নিরাপত্তা বেষ্টনী আছে। ওই নিরাপত্তা বেষ্টনী অতিক্রম না করার বিষয়ে নির্দেশনা সেখানে টানানো আছে। শিশুটি কোনোভাবে নিরাপত্তা বেষ্টনী অতিক্রম করে বেড়ার ফোকর দিয়ে ডান হাত এগিয়ে দিলে হায়েনা তা কামড়ে ছিঁড়ে নেয়। শিশুটিকে পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার ডান হাতের কব্জিসহ অনেকখানি কামড়ে ছিঁড়ে নিয়েছে প্রাণীটি।

এ ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে উল্লেখ করে জাতীয় চিড়িয়াখানার পরিচালক মোহাম্মাদ রফিকুল ইসলাম তালুকদার বলেন, তদন্ত করে- কেন ঘটল, এখানে কারও দায়িত্ব অবহেলার বিষয় ছিল কি না- সেই বিষয়গুলো নিশ্চয় উঠে আসবে। কারও দায়িত্ব অবহেলার বিষয় প্রমাণিত হলে অবশ্যই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। শিশুটির সুচিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) চিকিৎসক মানস দাস বলেন, কনুই থেকে হাত ছিঁড়ে যাওয়ায় শিশুটির রক্তপাত হয়েছে। প্রাথমিকভাবে অস্ত্রোপচার করে ছিঁড়ে যাওয়া জায়গাটি যতটুকু পারা যায় ঠিক করার চেষ্টা করা হয়েছে।

বিএনএ/এমএফ

Total Viewed and Shared : 1256 


শিরোনাম বিএনএ