36 C
আবহাওয়া
২:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী আজ

ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী আজ

ওয়াজেদ মিয়া

বিএনএ ডেস্ক: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার চতুর্দশ মৃত্যুবার্ষিকী আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ও বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ জামাতা ওয়াজেদ মিয়া ২০০৯ সালের ৮ মে ঢাকায় শেষনিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধু দুস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী প্রধান অতিথি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আয়োজক সংগঠন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

১৯৪২ সালে রংপুরের পীরগঞ্জের লালদীঘির ফতেহপুর গ্রামে ওয়াজেদ মিয়ার জন্ম। তিনি বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাককালে তিনি ছাত্রলীগ মনোনীত প্রার্থী হিসেবে ১৯৬১-৬২ শিক্ষাবর্ষের জন্য ফজলুল হক হল ছাত্র সংসদের সহসভাপতি নির্বাচিত হন। আণবিক শক্তি বিজ্ঞানী সংঘ, পদার্থবিজ্ঞান সমিতি, বিজ্ঞান উন্নয়ন সমিতি, বিজ্ঞানী ও বিজ্ঞানজীবী সমিতি, বঙ্গবন্ধু আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদ এবং জাতীয় সমন্বিত উন্নয়ন ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন প্রতিষ্ঠা ও কার্যক্রম পরিচালনায় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। শেষ ইচ্ছা অনুযায়ী, পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে ওয়াজেদ মিয়াকে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ