28 C
আবহাওয়া
৭:১৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিরোধীদল নির্মূলে মানবতাবিরোধী অপরাধ করছে সরকার: ফখরুল

বিরোধীদল নির্মূলে মানবতাবিরোধী অপরাধ করছে সরকার: ফখরুল

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবো না বিএনপি: মির্জা ফখরুল

বিএনএ, ঢাকাবিরোধীদল নির্মূলে মামলা, গ্রেফতার আর সাজা দিয়ে মানবতাবিরোধী অপরাধ করছে সরকার। এমন মন্তব্য করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৮ এপ্রিল) সকালে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, রাশিয়া যেভাবে ইউক্রেনে অভিযান চালাচ্ছে; তেমনিভাবে ক্ষমতাসীন আওয়ামী লীগও দেশে বিরোধী দলের ওপর অভিযান চালাচ্ছে। বলেন, একপেশে নির্বাচন করতে সরকার বিরোধী দলকে পুরোপুরি নির্মূল করতে কাজ করছে।

ফখরুল বলেন, পাকিস্তানি জান্তারা বাঙালি জাতিকে নির্মূল করতে যেমন নির্যাতন-নিপীড়ন ও হত্যাযজ্ঞ চালিয়েছিল। তেমনি ঠিক একইভাবে বাংলাদেশ থেকে বিরোধী দলকে নির্মূল করতে অভিযান চালানো হচ্ছে।

বিএনপি নেতা বলেন, বিরোধী দল যখনই কর্মসূচি নিয়ে মাঠে এসেছে তাদেরকে ধারাবাহিকভাবে অত্যাচার-নির্যাতন করা হয়েছে, মামলা দেয়া হয়েছে। নির্যাতন করার জন্য সরকার এখন নাকি বিরোধী দলের নেতাকর্মীদের তালিকা তৈরি করেছে।

বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে যে মামলাগুলো আছে, সেই মামলাগুলো কি ঠিক আছে? বলেন, ময়লার গাড়ি বা সিটি করপোরেশনের গাড়ি পোড়ানোর মামলা হয়ে যাচ্ছে সচিবালয়ের ভেতরে বোমা মারার মামলা।

বিএনপি'র সংবাদ সম্মেলন
বিএনপি’র সংবাদ সম্মেলন

‘সিইসি’র কথা বলার ভঙ্গি সুন্দর’

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, নতুন নির্বাচন কমিশন নাটক করেই যাচ্ছে। সিভিল সোসাইটিকে ডাকছে, সাংবাদিকদের ডাকছে। তাদেরকে ডেকে খুব সুন্দর কথা বলছেন। বলেন, নতুন প্রধান নির্বাচন কমিশনার যিনি, উনি সুন্দর বাংলা বলেন। কথা বলার ভঙ্গিও সুন্দর।

বিএনপি মহাসচিব বলেন, এই জিনিসগুলো সবচাইতে ভয়াবহ। এই নাটকগুলো করা হচ্ছে। এই নাটকগুলো করে তারা আবার আরেক নির্বাচন করার পাঁয়তারা করছে। বলেন, এবার হয়ত আগের মতো নির্বাচন হবে না। আগে তো রাতেই ভোট হয়ে গেছে। এখন ৭ দিন আগে ভোট হয়ে যাবে কি না কে জানে!

মির্জা ফখরুল বলেন, দেশ এখন সম্পূর্ণভাবে একনায়কতন্ত্র, কর্তৃত্ববাদী, এককথায় বলতে গেলে একটা ফ্যাসিবাদী সরকারের হাতে পড়েছে। এই সরকারকে সরাতে না পারলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ