31 C
আবহাওয়া
১২:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » যবিপ্রবিতে জলতরঙ্গের হিম উৎসব

যবিপ্রবিতে জলতরঙ্গের হিম উৎসব


বিএনএ, যবিপ্রবি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র সাংস্কৃতিক সংগঠন জলতরঙ্গ এর আয়োজনে ২য় বারের মত হিম উৎসবের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কড়ই তলায় এই উৎসবের আয়োজন করা হয়। এই উৎসব শিক্ষক শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

বিকেল ৩ টায় অনুষ্ঠান শুরু হয়। কবিতা , গান, নাচ সহ নানা রকমের আয়োজন ছিল এই হিম উৎসবের। বাতিক্রমধর্মী এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যেও এক ধরণের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মত। দীর্ঘ রাত পর্যন্ত চলে এই অনুষ্ঠান। অনুষ্ঠানে অংশ নেন শিক্ষক, শিক্ষার্থী সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল বাইরে থেকে আগত অর্ঘ দেবের পারফর্মেন্স। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড আনোয়ার হোসেনের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি ব্যস্ত থাকায় উপস্থিত থাকতে পারেননি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শিক্ষার্থীদের সাথে বেশ কিছু সময় কাটিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হাসান মোহাম্মদ আল ইমরান এবং জল তরঙ্গ যবিপ্রবির প্রধান পৃষ্ঠপোষক এবং শহীদ মসিয়ুর রহমান হলের প্রভোস্ট ড আশরাফুজ্জামান জাহিদ । আরও উপস্থিত ছিলেন জলতরঙ্গ যবিপ্রবির উপদেষ্টা ফজলুর রহমান, সালাউদ্দিন কবির, দেবাশিস রায় প্রমুখ। অনুষ্ঠানে যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা এবং সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল ও উপস্থিত ছিলেন।

যবিপ্রবির প্রক্টর বিশেষ অতিথির বক্তব্যে জলতরঙ্গ এত সুন্দর আয়োজন করায় সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে জলতরঙ্গ যবিপ্রবি সামনে আরও এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

জলতরঙ্গের প্রধান পৃষ্ঠপোষক ড আশরাফুজ্জামান জাহিদ বলেন নিজেদের অর্থায়নে জলতরঙ্গ যে এত চমৎকার আয়োজন করেছে তা সত্যি অসাধারণ। জলতরঙ্গের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তিনি বলেন ভবিষ্যতে জলতরঙ্গ বিশ্বমণ্ডলে তাদের শক্তিমত্তার জানান দিবে। তিনি অনুষ্ঠানের সফলতা কামনা করেন এবং পরবর্তীতে বড় পরিসরে অনুষ্ঠান আয়োজন করার বিষয়ে জলতরঙ্গ যবিপ্রবিকে সব ধরণের সহযোগিতারও আশ্বাস দেন।

জলতরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের সভাপতি তৌফিকুর রহমানের কাছে অনুষ্ঠান সম্পর্কে অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, জলতরঙ্গ যবিপ্রবি সবসময় যবিপ্রবিতে সাংস্কৃতিক অঙ্গনে নেতৃত্ব দিয়ে আসছে। শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের লক্ষে কাজ করে যাচ্ছে জলতরঙ্গ। তিনি বলেন আগামী বছর বড় পরিসরে অনুষ্ঠান আয়োজন করার ইচ্ছে আছে। যদি সবার সহযোগিতা পায় তবে অবশ্যই বড় পরিসরে অনুষ্ঠান করব। নিজেদের অর্থায়নে অনেক সুন্দর এবং জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান আয়োজন করতে পারায় জলতরঙ্গের সকল সদস্যকে ধন্যবাদ জানান।

এ ধরনের আয়োজন করার মধ্যে দিয়ে জলতরঙ্গ আবারও তাদের সাংগঠনিক শক্তিমত্তা এবং সদস্যদের সাংস্কৃতিক প্রতিভার প্রদর্শন করলো । শিক্ষার্থীরা আশা করেন ভবিষ্যতে এ ধরনের অনেক প্রোগ্রাম আয়োজনের মধ্যে দিয়ে যবিপ্রবির সাংস্কৃতিক অঙ্গনকে মাতিয়ে রাখবে জলতরঙ্গ।

বিএনএ/আরাফাত, এমএফ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ