Bnanews24.com
Home » চবির ৪ হলে তল্লাশি, হল খোলার দাবিতে মানববন্ধন
শিক্ষা সব খবর

চবির ৪ হলে তল্লাশি, হল খোলার দাবিতে মানববন্ধন

বিএনএ, চবি : করোনা পরিস্থিতির কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল বন্ধ থাকলেও অবৈধভাবে বেশকিছু শিক্ষার্থী হলে থাকছে বলে অভিযোগ ওঠে। অভিযোগের প্রেক্ষিতে ছেলেদের চারটি হলে তল্লাশি চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি। সোমবার (৮ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ছয়টা থেকে সকাল সাড়ে আটটা পর্যন্ত পুলিশের সহযোগিতায় এই তল্লাশি চালানো হয়।

তল্লাশি চালানো আবাসিক হলগুলো হলো: শাহজালাল হল, শাহ্ আমানত হল, স্যার এএফ রহমান হল ও আলাওল হল।তল্লাশিতে দুইটি আবাসিক হলে অবৈধভাবে অবস্থান করা ২৩ শিক্ষার্থীর সন্ধান পায় প্রক্টরিয়াল বডি। পরে তাদের পরিচয়পত্র জব্দ করে প্রক্টর অফিসে যোগাযোগ করতে বলা হয়।

এদিকে হলে তল্লাশির পরপরই বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদমিনার চত্বরে আবাসিক হল খোলার দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষা চললেও আবাসিক হল বন্ধ থাকার সিদ্ধান্ত এক পাক্ষিক। স্বাস্থ্যবিধি মেনে দ্রুত আবাসিক হল খুলে দিতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূইঞা বলেন, পুলিশের সহায়তায় আমরা ভোর সাড়ে ৬টা থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত চারটি আবাসিক হলে তল্লাশি চালিয়েছি। এ সময় স্যার এএফ রহমান হলে ২০ জন ও আলাওল হলে অবৈধভাবে অবস্থান করা ৩ শিক্ষার্থীকে পাই। আমরা তাদের পরিচয়পত্র জব্দ করে প্রক্টর অফিসে যোগাযোগ করতে বলেছি। মানববন্ধনের বিষয়ে তিনি বলেন, করোনা পরিস্থিতিতে আবাসিক হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া কঠিন।

বিএনএ/ নাজমুস সায়াদাত, ওজি