36 C
আবহাওয়া
১১:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অস্ত্র মামলা: ইরফান সেলিমের অব্যাহতির শুনানি ১৮ ফেব্রুয়ারি

অস্ত্র মামলা: ইরফান সেলিমের অব্যাহতির শুনানি ১৮ ফেব্রুয়ারি

অস্ত্র মামলা: ইরফান সেলিমের অব্যাহতির শুনানি ১৮ ফেব্রুয়ারি

বিএনএ, ঢাকা (আদালত প্রতিবেদক): ঢাকা- ৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর (বরখাস্ত) ইরফান সেলিমকে অস্ত্র মামলা থেকে অব্যাহতির শুনানির দিন ১৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।সোমবার (৮ ফেব্রুয়ারি) মামলাটি থেকে তাকে অব্যাহতির উপর শুনানির দিন ধার্য ছিলো।কিন্তু এ দিন কারাগার থেকে তাকে আদালতে হাজির করা হয়নি।এজন্য রাষ্ট্রপক্ষ সময় আবেদন করেন।সময় আবেদন মঞ্জুর করে ঢাকা মহানগর দায়রা বিচারক কে এম ইমরুল কায়েশ এ দিন ধার্য করেন।

এর আগে ১০ জানুয়ারি মামলাটি থেকে তাকে অব্যাহতি দিয়ে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তে থাকা কর্মকর্তা।মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদনে উল্লেখ করেন, মামলাটির গোপন ও প্রকাশ্য তদন্ত, সাক্ষীদের সাক্ষ্য-প্রমাণ এবং ঘটনাস্থলের জব্দ তালিকা বিশ্লেষণ করা হয়েছে। সরেজমিন তদন্তে দেখা গেছে, মামলার এজাহার ও জব্দ তালিকায় ঘটনাস্থল অভিযুক্ত ইরফান সেলিমের শয়নকক্ষ উল্লেখ করা হলেও সেটি তার শয়নকক্ষ নয়, অতিথিকক্ষ। ঘটনাস্থলের বাড়িটির মালিক ইরফান সেলিমের বাবা হাজী মোহাম্মদ সেলিম ঢাকা-৭ আসনের সংসদ সদস্য। পুরো পরিবার একটি রাজনৈতিক পরিবার বলে ওই অতিথিকক্ষে আগন্তুক অতিথি ছাড়াও বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী আসেন। তাছাড়া অভিযুক্ত ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হওয়ায় এলাকার সাধারণ জনগণও আসেন তার সঙ্গে একান্তে দেখা-সাক্ষাৎ করতে।

অভিযুক্ত ইরফান সেলিম ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত কানাডায় বিবিএ পড়াশোনা শেষ করেছেন উল্লেখ করে তদন্ত কর্মকর্তা চূড়ান্ত প্রতিবেদনে বলেন, গ্রেফতার ইরফান সেলিম ঢাকা-৭ আসনের সংসদ সদস্যের উত্তরসূরি। তাই তার রাজনৈতিক ক্যারিয়ার নষ্ট এবং সমাজে তার মানসম্মান ক্ষুণ্ন ও হেয়প্রতিপন্ন করার অসৎ উদ্দেশ্যে কে বা কারা মামলায় জব্দ করা অস্ত্র, পিস্তলটি ২৬নং ‘চাঁন সর্দার দাদাবাড়ী’র চতুর্থ তলার অতিথি কক্ষে রেখেছেন তার কোনো সাক্ষ্য-প্রমাণ পাওয়া যায়নি। অভিযুক্ত ইরফান সেলিমের ইতিবৃত্ত পর্যালোচনায় এলাকায় তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র প্রদর্শন বা সন্ত্রাসী কার্যকলাপের সাক্ষ্য-প্রমাণ পাওয়া যায়নি।

তদন্ত কর্মকর্তা আরও উল্লেখ করেন, এ মামলার জব্দ করা আলামত পিস্তলের বিষয়ে মামলার বাদী এজাহারে ও জব্দ তালিকায় কার অস্ত্র এবং কার দেখানো মতে জব্দ করা হয়েছে, তা উল্লেখ করেননি। মামলার প্রকাশ্য ও গোপন তদন্তে, গৃহীত সাক্ষ্য-প্রমাণ এবং ঘটনার পারিপার্শ্বিকতায় অভিযুক্ত ইরফান সেলিমের বিরুদ্ধে অস্ত্র মামলার অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়নি। তাই মামলার দায় থেকে তাকে অব্যাহিত দেয়ার জন্য আদালতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বিএনএ নিউজ/ শহীদুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ