29 C
আবহাওয়া
৬:১০ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৬৩৬৯ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৬৩৬৯ জনের

করোনা আপডেট : ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত ১০ হাজার ছাড়াল

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৬ হাজার ৩৬৯ জন মারা গেছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৯৬ হাজার ৭৯৫ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ লাখ ৯৬ হাজার ৩৪ জন। ফলে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত  করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ কোটি ৩৬ লাখ ৪১ হাজার ৭০৯ জনে। এদের মধ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ কোটি ৯৯ লাখ ২৩ হাজার ৩৫৬ জন। মৃদু উপসর্গ বহন করছে ৩ কোটি ৯৮ লাখ ৩০ হাজার ২২৮ জন। গুরুতর অসুস্থ অবস্থায় আছে ৯৩ হাজার ১২৮ জন।

শনিবার (৮ জানুয়ারি) এসব তথ্য জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার। সংস্থাটির দেয়া সবশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৪৯ হাজার ১৮১ জন। মারা গেছে ২ হাজার ২৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৪ লাখ ৬৪ হাজার ৪২৬ জন  আক্রান্ত হয়েছে এবং ৮ লাখ ৫৮ হাজার ৩৪৬ জন মারা গেছে।

সেইসঙ্গে গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় আক্রান্ত ১৬ হাজার ৭৩৫, মৃত্যু ৭৮৭। যুক্তরাজ্যে নতুন আক্রান্ত ১ লাখ ৭৮ হাজার ২৫০, মৃত্যু ২২৯। ফ্রান্সে নতুন আক্রান্ত ৩ লাখ ২৮ হাজার ২১৪, মৃত্যু ১৯৩। স্পেনে নতুন আক্রান্ত ১ লাখ ১৫ হাজার ৯০০, মৃত্যু ১৫। ইতালিতে নতুন আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৩০৪, মৃত্যু ২২৩। জার্মানিতে আক্রান্ত ৫৯ হাজার ৩৯৩ এবং মৃত্যু ২৮৪।

আর্জেন্টিনা নতুন আক্রান্ত ১ লাখ ১০ হাজার ৫৩৩, মৃত্যু ৪২। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৯০০, মৃত্যু হয়েছে ১৪৮ জনের।  ভারত নতুন আক্রান্ত ১ লাখ ৪১ হাজার ৩৭৪, মৃত্যু ১৫। এছাড়া, গত ২৪ ঘণ্টায় করোনায় তুরস্কে আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ২১৪ এবং  মৃত্যু হয়েছে ১৫৭ জনের।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ