31 C
আবহাওয়া
২:১২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো উন্মোচন

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো উন্মোচন


বিএনএ, স্পোর্টস ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপের রেশ যেনও এখনও কাটেনি। এরই মধ্যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের তোড়জোড় শুরু হয়ে গেলো। ২০২৪ সালের জুন–জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হবে টি–টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসন্ন এই আসরে প্রথমবারের মত ২০ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ৫৫টি ম্যাচ।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর আগে এত বড় পরিসরে কোনো ইভেন্ট আয়োজন করেনি। এটিকে বলা যায়, ক্রিকেটের বৈশ্বায়নের পথে প্রথম ধাপ। আসন্ন এই আসরের লোগো উন্মোচিত হলো আজ।

আয়োজক দুই দেশকেই প্রতিনিধিত্ব করে লোগো তৈরি হয়েছে স্বতন্ত্রসূচক প্রতীকে। ওয়েস্ট ইন্ডিজের তালগাছ ও যুক্তরাষ্ট্রের ডোরাকাটা রঙিন ফিতা রাখা হয়েছে এতে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমের পেজগুলোতে একযোগে টুর্নামেন্টির লোগো প্রকাশ করেছে আইসিসি।

ইংরেজিতে টি-২০ লেখাটি একটি ব্যাটের সুইংয়ের রূপান্তরিত করা হয়েছে, যা একটি গতিশীল বলের মধ্যে আবদ্ধ। বলের মধ্যে অন্তর্নিহিত নাটকীয়তা ও ব্যাটের একটি সুইং কীভাবে খেলার গতিপথ পরিবর্তন করে দেয় তা বোঝানো হয়েছে লোগোটির মাধ্যমে। লোগোটি টি–টোয়েন্টি বিশ্বকাপ নতুন ব্র্যান্ড হিসেবে পরিচিতি পাবে বলে বিশ্বাস করেন সংস্থাটির বিপণন ও যোগাযোগ বিভাগের মহাব্যবস্থাপক ক্লেয়ার ফারলং।

ফারলং বলেছেন, ‘আইসিসি ছেলে ও মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট অনুরাগীদের রোমাঞ্চকর অভিজ্ঞতা প্রদানের প্রতিশ্রুতি দিয়ে থাকে। আমরা আশা করছি নতুন লোগো সেই দৃষ্টি ও শক্তিকে প্রতিফলিত করবে। ’

চলতি মাস থেকেই শুরু হবে বিশ্বকাপের টিকিট বিক্রি। এবারই প্রথম সর্বোচ্চ ২০ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসর শুরু হবে আগামী ৪ জুন থেকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে যারা: ওয়েস্ট ইন্ডিজ, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, পাকিস্তান, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, পাপুয়া নিউ গিনি, কানাডা, নেপাল, ওমান, নামিবিয়া, উগান্ডা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ