28 C
আবহাওয়া
২:২৪ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » এবার যারা বেগম রোকেয়া পদক পাচ্ছেন

এবার যারা বেগম রোকেয়া পদক পাচ্ছেন

এবছর বেগম রোকেয়া পদক পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৯ ডিসেম্বর সকাল ১০ টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন। পদকের জন্য চূড়ান্তভাবে মনোনীতরা প্রধানমন্ত্রীর কাছ থেকে পদক গ্রহণ করবেন। পদক প্রাপ্তদের আঠারো ক্যারেট মানের পঁচিশ গ্রাম স্বর্ণ নির্মিত একটি পদক, পদকের রেপ্লিকা, প্রত্যেককে চার লাখ টাকার চেক ও সম্মাননাপত্র প্রদান করা হবে।

বৃহস্পতিবার(৭ডিসেম্বর) ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে আগামী ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক ২০২৩ প্রদান উপলক্ষ্যে অনুষ্ঠানের বিস্তারিত গণমাধ্যমের সামনে তুলে ধরা হয়।

এবার যারা বেগম রোকেয়া পদক পাচ্ছেন

২০২৩ সালে বেগম রোকেয়া পদকের জন্য চূড়ান্তভাবে মনোনীত ৫ জন বিশিষ্ট নারী ও তাদের অবদানের ক্ষেত্র হলো-  নারী শিক্ষায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপচার্য খালেদা একরাম, মরণোত্তর (ঢাকা জেলা), নারী অধিকার প্রতিষ্ঠায় ডাঃ হালিদা হানুম আখতার (রংপুর জেলা), নারীর আর্থ-সামাজিক উন্নয়নে কামরুন্নেছা আশরাফ দিনা, মরণোত্তর (নেত্রকোনা জেলা), নারী জাগরণে উদ্বুদ্ধকরণে নিশাত মজুমদার (লক্ষীপুর জেলা) এবং পল্লী উন্নয়নে রনিতা বালা (ঠাকুরগাঁও জেলা)।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস, আনন্দের মাস ও স্বজন হারানোর মাস।

সংবাদ সম্মেলনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব মোঃ মুহিবুজ্জামান ও প্রধান তথ্য কর্মকর্তা মোঃ শাহেনুর মিয়াসহ গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ