30 C
আবহাওয়া
২:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মেঘনা’ ও ‘পদ্মা’ নামে বিভাগ করার কথা বললেন প্রধানমন্ত্রী

মেঘনা’ ও ‘পদ্মা’ নামে বিভাগ করার কথা বললেন প্রধানমন্ত্রী

মেঘনা’ ও ‘পদ্মা’ নামে বিভাগ করার কথা বললেন প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: কুমিল্লাকে ‘মেঘনা’ ও ফরিদপুরকে ‘পদ্মা’ নামেই বিভাগ করার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি উন্নয়ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতি রোধে সংশ্লিষ্টদের আরও কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)’র চলতি অর্থ বছরের সপ্তম একনেক সভায় এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারতি তুলে ধরেন পরিকল্পনামন্ত্রীপরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তিনি জানান, মঙ্গলবারের সভায় এক হাজার ৫৩৮ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে ‘কুমিল্লা সিটি করপোরেশন সমন্বিত অবকাঠামো উন্নয়ন’ প্রকল্পের অনুমোদন দেয়া হয়। প্রকল্পটি চূড়ান্ত অনুমোদন দেয়ার সময় কুমিল্লা ও ফরিদপুর বিভাগ করার ইস্যুটি নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী। সে সময় কুমিল্লা ও ফরিদপুরের নামে বিভাগ না করে দেশের বৃহত্তর দুইটি নদী মেঘনা ও পদ্মার নামে বিভাগ করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

এছাড়া, তরুণ প্রজন্ম যাতে জঙ্গি ও বিপথগামী না হয়, সেজন্য মডেল মসজিদ কেন্দ্রিক গড়ে তোলা ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সঙ্গে যোগাযোগ বাড়ানোর কথাও বলেন সরকার প্রধান।

ড. শামসুল আলম আরও বলেন, সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেছেন, যুবকরা যাতে জঙ্গিবাদে ঝুঁকে না পড়ে সেজন্য সেখান থেকে ইসলামিক শিক্ষা দিতে হবে। এছাড়া দেশের দক্ষিণাঞ্চলে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, সভায় ৭ হাজার ৪৪৪ কোটি টাকা ব্যয়ে মোট ১০টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে সরকারের সব বিভাগকে ক্লাউড কম্পিউটারের আওতায় আনতে আড়াই হাজার কোটি টাকার একটি প্রকল্প রয়েছে। একনেক সভায় অন্যান্য উন্নয়ন প্রকল্পের যাচাই, বিনিয়োগ, অনুমোদন ও অগ্রগতি সম্পর্কেও আলোচনা হয়।

শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মঙ্গলবারের নিয়মিত একনেক সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ