32 C
আবহাওয়া
১২:২২ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » গ্রাহকের ১০ কোটি টাকা নিয়ে দুই কর্মকর্তা লাপাত্তা

গ্রাহকের ১০ কোটি টাকা নিয়ে দুই কর্মকর্তা লাপাত্তা

গ্রাহকের ১০ কোটি টাকা নিয়ে দুই কর্মকর্তা লাপাত্তা

বিএনএ,জামালপুর : জামালপুরের মাদারগঞ্জে গ্রাহকদের ১০ কোটি টাকা নিয়ে পালিয়েছে সমবায় সমিতির দুই কর্মকর্তা। দীর্ঘদিনেও টাকা ফেরৎ না পেয়ে মঙ্গলবার ( ৭ ডিসেম্বর) দুপুরে মাদারগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেছে সমিতির প্রতারিত সদস্যরা। জানা গেছে, দুর্নীতির দায়ে জনতা ব্যাংক থেকে চাকরিচ্যুত হয়ে উপজেলার গুনারীতলা গ্রামের আইনুল হক একই এলাকার দৌলতুজ্জামানকে সাথে নিয়ে উদয়ন বহুমূখী সমবায় সমিতি গড়ে তুলে।

২০০৫ সালে গঠিত ওই সমিতির নামে সমবায় অফিস থেকে রেজিষ্ট্রেশন নিয়ে সঞ্চয়ী আমানত স্কিম চালু করা হয়। এরপর ১২-১৩ বছরে গ্রাহকদের কাছ থেকে অন্তত ১০ কোটি টাকা তুলে এলাকা ত্যাগ করে আমিনুল ও দৌলতুজ্জামান। এ অবস্থায় দুই প্রতাকরকের ফাঁদে পড়ে ওই সমিতিতে জমানো টাকা ফেরত না পেয়ে দিশেহার হয়ে পড়েছেন গ্রাহকরা।

মাদারগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধনে অংশ নেওয়া সমিতির সদস্য লিলি রাণী দাস বলেন, তিনি ১৩ বছরে ওই সমিতিতে ৩ লাখ ৮৪ হার টাকা জমা করেছেন। গুনারীতলা পশ্চিম পাড়ার আলম বলেন, ঢাকায় পোশাক শ্রমিকে কাজ করা তিন মেয়ের ২ লক্ষ ১০ হাজার রেখেছিলাম সমিতিতে। টাকা নিয়ে উধাও হয়ে যাবার পর থেকেই মেয়েদের সংসারে অশান্তি শুরু হয়েছে। কষ্টার্জিত টাকা ফেরত পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন প্রতারিত কয়েকশত গ্রাহক।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার ইলিশায় রিছিল এর মাধ্যমে জামালপুর জেলা প্রশাসক বরাবরে ওই দুই প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানান। আবেদনের স্বাক্ষর করেন সমিতির সদস্য মতিউর রহমান, আমিনুর রহমান, আবু সাইদ, লিখন চন্দ্র রবিদাস প্রমুখ।

বিএনএনিউজ২৪.কম/শাহীন/এনএএম

Loading


শিরোনাম বিএনএ