30 C
আবহাওয়া
৭:৩৫ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫২৮০ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫২৮০ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৯২২ জনের

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনা ভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ২৮০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা  ৫২ লাখ ৭৭ হাজার ৩৪৪ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৪০ হাজার ২৩৫ জন। এখন পর্যন্ত ২৬ কোটি ৬৬ লাখ ৭৮ হাজার ৩৩৫ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হলো। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৪ কোটি ২ লাখ ১৬ হাজার ৬৩৬ জন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে  করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

আন্তর্জাতিক সংস্থাটির সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনও বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫ কোটি ১ লাখ ৪৬ হাজার ৫৮২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮ লাখ ১০ হাজার ২৩৭ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪৬ লাখ ৪৮ হাজার ৮৬ জন। মারা গেছে ৪ লাখ ৭৩ হাজার ৫৩৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এই পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২১ লাখ ৪৭ হাজার ৪৭৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৭৮৯ জনের।

এছাড়া, রাশিয়ায় মারা গেছে ১ হাজার ১৮৪ জন এবং সংক্রমিত হয়েছে ৩২ হাজার ১৩৬ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৪৫৯ জন এবং মারা গেছে ৪১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৩৩০ জন এবং মারা গেছে ৩০৯ জন। ইউক্রেনে ৪ হাজার ৪৭৮ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৩৯ জন।

পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৭৭ জন, তুরস্কে ১৮৭ জন, ভিয়েতনামে ২২৩ জন, ফিলিপিন্সে ১১৩ জন এবং হাঙ্গেরিতে ৪৮৯ জন, মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ