31 C
আবহাওয়া
১২:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » পলিথিনমুক্ত হচ্ছে চকবাজার, কাজির দেউড়ী ও কর্ণফুলী মার্কেট

পলিথিনমুক্ত হচ্ছে চকবাজার, কাজির দেউড়ী ও কর্ণফুলী মার্কেট

পলিথিনমুক্ত হচ্ছে চকবাজার, কাজির দেউড়ী ও কর্ণফুলী মার্কেট

বিএনএ, চট্টগ্রাম:পলিথিন ব্যবহারের বিরূপ প্রভাবে জলাবদ্ধতা, মাটির উর্বরতা ও কর্ণফুলী নদীর নাব্যতা হ্রাস পাচ্ছে। এ বিপর্যয় রোধকল্পে নগরীর কাজীর দেউড়ী, কর্ণফুলী মার্কেট ও চকবাজার কাঁচাবাজারকে আগামী ১ ডিসেম্বর থেকে পলিথিনমুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সাথে সংশ্লিষ্ট বাজারগুলোর কমিটির মতবিনিময় সভায় রোববার(৭ নভেম্বর) এ সিদ্ধান্ত নেওয়া হয়। চসিকের টাইগারপাসস্থ অস্থায়ী ভবনের সম্মেলন কক্ষে পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে সংশ্লিষ্ট বাজার কমিটির নেতৃবৃন্দের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপ¯স্থি’ত ছিলেন সংরক্ষিত কাউন্সিলর রুমকী সেনগুপ্ত, ফেরদৌসি আকবর, মার্কেট পরিচালনা কমিটির সদস্য মো. আব্দুল জলিল, মো. জাহাঙ্গীর আলম, মো. হোসেন মুন্না, কায়সার আহমেদ চৌধুরী, জাফর আহমদ প্রমুখ।

সভায় কাজীর দেউরী ও কর্ণফুলী মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা পরিবেশের শত্রু পলিথিন ব্যবহার বন্ধে ঐক্যমত পোষণ করেন এবং সকল ব্যবসায়ীদের নিয়ে সময়োপযোগী এ উদ্যোগে সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতি তার বক্তৃতায় বলেন, প্রত্যেকেই ইতিবাচক মানসিকতা নিয়ে পলিথিনের বিরুদ্ধে সোচ্চার হলে নগরীকে পলিথিনমুক্ত করা কঠিন হবে না। ক্যাম্পেইন, মাইকিং, লিফলেট, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করে কর্মসূচী বাস্তবায়ন করা হবে বলে তিনি উল্লেখ করেন। নগরীকে পলিথিনমুক্তকরণ বিষয়ে জেলা প্রশাসক, মেয়র ও কাউন্সিলরদের সাথে নিয়ে উদ্বুদ্ধকরণ সভা আয়োজনের ওপর গুরুত্বারোপ করা হয়।
বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ