31 C
আবহাওয়া
১২:৩৪ অপরাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তান-নিউজিল্যান্ড জমজমাট লড়াই আজ

আফগানিস্তান-নিউজিল্যান্ড জমজমাট লড়াই আজ

আফগানিস্তান-নিউজিল্যান্ড জমজমাট লড়াই আজ

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ দুইয়ে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। দ্বিতীয় দল হিসেবে শেষ চারে কারা সুযোগ পাবে, তা জানা যাবে আজ।

রোববার (৭ নভেম্বর) দিনের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে মোকাবেলা করবে আফগানিস্তান। আবুধাবিতে বাংলাদেশ সময় বিকেল চারটায় জমজমাট এই লড়াই শুরু হবে।

এ ম্যাচ আফগানরা পরাজিত হলে দ্বিতীয় দল হিসেবে সেমিতে সুযোগ পাবে নিউজিল্যান্ড। তবে আফগানিস্তান জিতলে ভারতের শেষ চারের দরজা খুলে যাবে। সে ক্ষেত্রে পরের ম্যাচে নামিবিয়াকে হারাতে হবে টিম ইন্ডিয়াকে।

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে পরাজয়ে ফিঁকে হয়ে আসে ভারতের সেমিফাইনালে খেলার আশা।

এদিকে, দিনের দ্বিতীয় ম্যাচে সেমি নিশ্চিত করা পাকিস্তানের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ম্যাচটি শুরু হবে রাত ৮টায়। ম্যাচটি নিয়মরক্ষার হলেও এর ওপর নির্ভর করছে কোন দল গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল খেলবে।

শেষ ম্যাচে পাকিস্তান যদি স্কটিশদের কাছে হারে আর কিউইরা যে কোনো ব্যবধান আফগানিস্তানের বিপক্ষে জয় পায় তাহলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে যাবে তারা। কেননা তখন পাকিস্তান ও নিউজিল্যান্ড উভয়ই চারটি করে ম্যাচ জিতবে। সমান ৮ পয়েন্ট হওয়া সত্ত্বেও নেট রানরেটে এগিয়ে থাকার কারণে নিউজিল্যান্ড গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

আর যদি পাকিস্তান নিজেদের ম্যাচে জয় পায় তাহলে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমি নিশ্চিত করবে। তখন সেমিতে যেতে লড়বে ভারত, আফগানিস্তান এবং নিউজিল্যান্ড। সেক্ষেত্রে অবশ্যই ভারতের সেমিতে খেলার ভাগ্য আফগানিস্তানের হাতে থাকবে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ