40 C
আবহাওয়া
২:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » দুর্নীতি মামলা : সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর

দুর্নীতি মামলা : সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর

ওসি প্রদীপ কুমার দাশে

বিএনএ, চট্টগ্রাম : দুর্নীতির মামলায় কক্সবাজারের টেকনাফ মডেল থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।চট্টগ্রাম মহানগর বিশেষ জজ আদালতের বিচারক শেখ আশফাকুর রহমান  বৃহস্পতিবার(৭ অক্টোবর) দুপুরে জামিন আবেদন নামঞ্জুর করেন।

গত ১লা সেপ্টেম্বর কক্সবাজারের টেকনাফ মডেল থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রীর বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির মামলার অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। তবে প্রদীপ গ্রেপ্তারের পরে থেকেই পলাতক রয়েছেন তার স্ত্রী চুমকি।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট মাহামুদুল হক জানান, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, মানি লন্ডারিং ও ক্ষমতার অপব্যবহারের মামলার আসামি প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন। আদালতে তার বিরুদ্ধে গেজেট নোটিফিকেশনের আবেদন করা হয়েছে। আবেদনটি গৃহীত হলে এসব মামলার বিচার কাজ শুরু হবে।

এর আগে গত ২৮ জুলাই আদালতে জমা দেওয়া দুদকের অভিযোগপত্রে প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকির নামে চট্টগ্রাম শহরের পাথরঘাটা ও ষোলশহরে দুটি বাড়ি, কক্সবাজারে ফ্ল্যাট, চট্টগ্রাম শহরের মুরাদপুরে প্রদীপ কুমার দাশের নামে জায়গা ও একাধিক বাড়িসহ নানা স্থাপনা, দুটি প্রাইভেটকার, ৪৫ ভরি স্বর্ণ, একাধিক ব্যাংক হিসাবসহ নানা স্থাবর-অস্থাবর সম্পত্তির বিবরণ তুলে ধরা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১শে জুলাই টেকনাফের বাহারছড়ায় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় গত বছরের ৬ই আগস্ট থেকে কারাগারে আছেন প্রদীপ। এ মামলার আসামি প্রদীপসহ ১৫ জন।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ