32 C
আবহাওয়া
১০:৫০ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে আজ কোথায় কী?

রাজধানীতে আজ কোথায় কী?

রাজধানীতে আজ কোথায় কী?

বিএনএ, ঢাকা: রাজধানীসহ সারাদেশে প্রতিদিন নানা কর্মসূচি পালন করে থাকে রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে কী রয়েছে, দিনের শুরুতেই তা জেনে নিতে পারেন।

প্রধানমন্ত্রীর কর্মসূচি
সকাল সাড়ে ১০টায় গণভবনে পাকিস্তানের রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দীকীর সঙ্গে বিদায়ী সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা সাড়ে ১১টায় গণভবনে শুভ জন্মাষ্টমী উপলক্ষে সনাতন সম্প্রদায়ের ধর্মীয় নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

একই দিন বিকেল ৪টা ৪৫ মিনিটে সংসদ অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের কর্মসূচি
বিকেল সাড়ে ৪টায় শিল্পকলা একাডেমিতে ১৬তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বেলা ১১টায় ফরেন সার্ভিস একাডেমিতে প্রাক্তন বিসিএস (এফএ) অ্যাম্বাসেডরস অ্যাসোসিয়েশন আয়োজিত ‘শান্তি সংস্কৃতির প্রচার’ শীর্ষক আলোচনা সভায় যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন। দুপুর ২টায় জি-২০ শীর্ষ সম্মেলনের কার্টেন রাইজার (প্রেস ব্রিফিং) করবেন তিনি।

রাত ৮টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পর যৌথ প্রেস ব্রিফিং করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন।

সকাল ৮ টা ৪৫ মিনিটে কমলাপুর রেলস্টেশনে ঢাকা রেল স্টেশন থেকে ট্রায়াল ট্রেনে পদ্মা সেতু অতিক্রম করে ভাঙ্গা জংশন পর্যন্ত সরেজমিনে পরিদর্শন করবেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

দুপুর ১২টায় সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগে প্রথমবারের মতো জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে সংবাদ সম্মেলন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

১০টায় ঢাকার কেরানীগঞ্জের হাসনাবাদে দেশে প্রথমবারের মতো যানবাহনসহ যাত্রীবাহী ‘রো রো ফেরি সার্ভিস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বেলা ১১টায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

আরও পড়ুন: রাজধানীতে বৃহস্পতিবার যেসব মার্কেট বন্ধ

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মসূচি
বিকেল ৪টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিং অনুষ্ঠিত হবে।

বিএনপির কর্মসূচি
সকাল ১০টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে ‘নব্বইয়ে’র গণঅভ্যুত্থান ও কিছু কথা’ বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আলোচনা করবেন নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য নেতারা।

সরকারি ক্রয় কমিটির কর্মসূচি
দুপুর সাড়ে ১২টায় সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটির সভা শেষে ব্রিফিং অনুষ্ঠিত হবে।

সালমান এফ রহমানের কর্মসূচি
দুপুর ১২টায় আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ভবনে (বিডা) আগামী ১৩-১৪ সেপ্টেম্বর, ২০২৩ এ ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য কমনওয়েলথ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট (সিটিআইএফ) উপলক্ষে সম্মেলনে কথা বলবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ