24 C
আবহাওয়া
১০:৪৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ওয়ানডে সিরিজও হারলো বাংলাদেশ

ওয়ানডে সিরিজও হারলো বাংলাদেশ

ওয়ানডে সিরিজও হারলো বাংলাদেশ

বিএনএ ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজ হারের পর এবার এক ম্যাচ বাকী থাকতেই জিম্বাবুয়ের কাছে ওয়ানডে সিরিজ হারলো বাংলাদেশ। ৫ উইকেট আর ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় জিম্বাবুয়ে। ১২৭ বলে ১১৭ রান ও ৫৬ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন সিকান্দার রাজা।

রোববার (৭ আগস্ট) জিম্বাবুয়ের হারারে স্পোর্টস মাঠে বাংলাদেশের দেয়া ২৯১ রানের টার্গেটে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। তবে শুরুতেই হোঁচট খায় স্বাগতিকরা। দলীয় ৪৯ রানের মাথায় ৪ উইকেট হারায় তারা। প্রথম ওভারে হাসান মাহমুদের বলে শূণ্য রানে ফিরে যান তাকুদজওয়ানাশে কাইতানো। ১৩ রানের মাথায় ওয়ান ডাউনে নামা ইনোসেন্ট কাইয়া ফিরে যান ৮ বলে ৭ রান করে। তাকেও শিকার করেন হাসান মাহমুদ। ২৭ রানের মাথায় ওয়েসলে মাধভেরেকে ফিরিয়ে দেন মেহেদি মিরাজ। ১৬ বলে ২ রান করেন তিনি। তাইজুলের বলে দলীয় ৪৯ রানের মাথায় ওপেনিংয়ে নামা তাদিওয়ানাশে মারুমানি ফিরে যান ৪২ বলে ২৫ রান করে।

এরপরের গল্পটা শুধুই স্বপ্নের। হাল ধরেন সিকান্দার রাজা ও রেগিস চাকাবা। দলীয় ২৫০ রানের মাথায় আউট হন চাকাবা। তবে ততক্ষণে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তিনি। ৭৫ বলে ১০২ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি। দলকে খাদের কিনা থেকে টেনে তোলা সিকান্দার রাজা ১২৭ বলে করেন ১১৭ রান। এটি তার টানা দ্বিতীয় শতক। আর তার সতীর্থ টনি মুনিয়ঙ্গা ১৬ বলে ৩০ রান করে শেষ হাসি হাসেন।

বাংলাদেশের পক্ষে ২ টি করে উইকেট পান হাসান মাহমুদ ও মেহেদি মিরাজ। তাইজুল পান একটি উইকেট। তবে রান আটকাতে কোন বোলার তেমন সুবিধা করতে পারেন নি।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুটা ভালই করেছিলো সফরকারীরা। দলীয় ৭১ রানের মাথায় পড়ে প্রথম উইকেট। তামিম ইকবাল ৪৫ বলে ৫০ করে ফিরে যান। ৭৭ রানের মাথায় এনামুল হক আউট হন ২০ রান করে। এরপরে মুশফিক ২৫, শান্ত ৩৮, আফিফ হোসাইন ৪১, মেহেদি মিরাজ ১৫, তাসকিন ১, তাইজুল ৬, শরীফুল ১ রান করে আউট হন। তবে অপরাজিত থেকে ৮৪ বলে ৮০ রানের ইনিংস উপহার দেন মাহমুদউল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার রাজা ৩ উইকেট, ওয়েসলে মাধভেরে ২টি ও ১টি করে উইকেপ পান ভিক্টর নিয়াউচি ও তানাকা চিভাঙ্গা।

১০ আগস্ট হারারে স্পোর্টস মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ