24 C
আবহাওয়া
৫:১৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে বন বিভাগের দুই একর জায়গা দখলমুক্ত

কক্সবাজারে বন বিভাগের দুই একর জায়গা দখলমুক্ত

কক্সবাজারে বন বিভাগের দুই একর জায়গা দখলমুক্ত

বিএনএ, কক্সবাজার: কক্সবাজার সদরে যৌথ অভিযান চালিয়ে বনের ২ একর বেদখল জমি দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন ও কক্সবাজার দক্ষিণ বন বিভাগ।

রোববার (৭ মে) দুপুরে সদর রেঞ্জের ঝিলংজা মৌজার লিংকরোড বিটের মুহুরীপাড়া, কলাতলী এলাকার চন্দ্রিমা ও লাইট হাউস পাড়ায় অভিযান চালানো হয়।

এসময় কয়েকটি নির্মাণাধীন পাকা দালান ভেঙে দেওয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া ও দক্ষিণ বনবিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা।

কক্সবাজারে বন বিভাগের দুই একর জায়গা দখলমুক্ত
উচ্ছেদ অভিযান

বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা জানান, মুহুরী পাড়া ও কলাতলীর বিভিন্ন জায়গায় বনবিভাগের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা পাকা দালান ঘর নির্মাণের খবর জানতে পেরে উপজেলা প্রশাসন ও র‌্যাব -১৫ এর সহযোগিতায় ওই দুপুরে অভিযান পরিচালনা করে পাকা দালানগুলো ভেঙে দেওয়া হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। অবৈধ দখলকাজে জড়িতদের চিহ্নিত করে বন আইনে মামলা করা হবে বলে জানান তিনি।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সরওয়ার আলম জানান, কিছু অবৈধ দখলকারী বনবিভাগের জায়গা দখল করে স্থাপনা করার পায়তারা করছে। যারা এই অবৈধ দখলদার তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার পাশাপাশি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

বিএনএনিউজ/শাহীন,বিএম

Loading


শিরোনাম বিএনএ