Bnanews24.com
Home » এভাবে চলতে থাকলে হাসপাতালেও জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী
টপ নিউজ ঢাকা বিভাগ বাংলাদেশ সব খবর

এভাবে চলতে থাকলে হাসপাতালেও জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

সচেতন না করোনার তৃতীয় ঢেউ চলে আসবে: স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ,মানিকগঞ্জ:  ঈদকে সামনে রেখে ফেরিঘাটগুলোতে মানুষের ভিড় লক্ষ করা যাচ্ছে। এতে করোনাভাইরাস ছড়াতে সময় লাগবে না। এভাবে চলতে থাকলে হাসপাতালেও জায়গা হবে না, অক্সিজেন থাকবে না। এতে যে কী সমস্যা হবে তা বলে বোঝানো যাবে না।

শুক্রবার (৭ মে) মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে অসহায় মানুষের মধ্যে ঈদ উপহার তুলে দেওয়ার সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন। এ সময় তিনি দেশের মানুষকে ভিড়ের মধ্যে দোকানপাট ও শপিংমলে না যাওয়ার জন্য আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর জন্য ২ হাজার বেড ছিলো আর এখন ঢাকা শহরেই আছে ৮ হাজার বেড। সারাদেশে আছে ১৩ হাজার বেড। আমাদের বেশকিছু হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের লাইন ছিলো না, সেটিও আমরা স্থাপন করেছি আর এ সেন্ট্রাল অক্সিজেনের আওতায় ১৬ হাজার বেড আছে।

তিনি বলেন, আমরা ভ্যাকসিন আনার জন্য চেষ্টা চালাচ্ছি। স্বাস্থ্য মন্ত্রণালয়সহ বেশ কয়েকটি মন্ত্রণালয় ভ্যাকসিন ক্রয় করতে দ্রুত আলোচনা শুরু করেছে। কিছুদিনের মধ্যে রাশিয়া ও চায়নার সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

মন্ত্রী বলেন, ভারতের কাছে তিন কোটি ভ্যাকসিন অর্ডার দিয়েছিলাম কিন্তু তারা আমাদের মাত্র ৭০ লাখ দিয়েছে তারপর আর আমরা ভ্যাকসিন পাইনি। করোনার ভ্যাকসিন প্রথম ডোজ দিয়েছি আর কিছু ভ্যাকসিন আছে দ্বিতীয় ডোজের জন্য।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতিসহ দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিএনএনিউজ/মনির