36 C
আবহাওয়া
৯:৩৮ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাজিলকে পেছনে ফেলে শীর্ষে আর্জেন্টিনা

ব্রাজিলকে পেছনে ফেলে শীর্ষে আর্জেন্টিনা

আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: কাতারে বিশ্বকাপ জিতে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরও ফিফা র‌্যাঙ্কিংয়ের এক নম্বর হতে পারেনি লিওনেল মেসি-ডি মারিয়াদের আর্জেন্টিনা। এবার হলো। কাতারে সেই বিশ্বকাপে জয়ের ১০৯ দিন পর। আর সময়ের হিসেবে ছয় বছর পর র‌্যাঙ্কিং শীর্ষে ফিরল আলবিসেলেস্তেরা।

গতমাসে পানামা ও কুরাসাওয়ের প্রীতি ম্যাচে জিতেছে আর্জেন্টিনা। আর ব্রাজিল হেরে হেরে যায় মরক্কোর কাছে হেরেছে। যার কারণেই ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৮৪০.৯৩ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার শীর্ষে উঠে আসা। আর শীর্ষস্থান থেকে তিনে নেমে গেছে ব্রাজিল। রেকর্ড পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের পয়েন্ট ১৮৩৪.২১। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মাঝখানে ১৮৩৮.৪৫ পয়েন্ট নিয়ে জায়গা করে নিয়েছে কাতার বিশ্বকাপের রানার্সআপ ফ্রান্স।

বেলজিয়াম আগের অবস্থানটা ধরে রেখে রয়েছে চারে। পাঁচ ও ছয়ে ইংল্যান্ড ও নেদারল্যান্ডস। এশিয়ার সেরা দল হিসেবে র‌্যাঙ্কিংয়ের ২০ নম্বরে রয়েছে জাপান। গত বিশ্বকাপের আয়োজক কাতার নেমে গেছে ৬১তম অবস্থানে। সিশেলেসের সঙ্গে দুটি প্রীতি ম্যাচে একটিতে হার ও একটিতে জয় পাওয়া

বাংলাদেশ আগের ১৯২তম অবস্থানেই রয়েছে। তবে র‌্যাঙ্কিংয়ে সিশেলস দুই এগিয়ে ৯৭ তম অবস্থানে।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবার ওপরে আছে ভারত, ১০১ নম্বরে। নেপাল (১৭৪), মালদ্বীপ (১৫৪), ভুটানের (১৮৫) অবস্থানও বাংলাদেশের ওপরে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ