27 C
আবহাওয়া
৭:০৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » শীতলক্ষ্যায় লঞ্চডুবি, বিআইডব্লিউটিএ’র মামলা

শীতলক্ষ্যায় লঞ্চডুবি, বিআইডব্লিউটিএ’র মামলা

শীতলক্ষ্যায় লঞ্চডুবি, বিআইডব্লিউটিএ'র মামলা

বিএনএ নারায়নগঞ্জ:নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় ৩৪ যাত্রীকে হত্যার অভিযোগে মামলা দায়ের করেছে বিআইডব্লিউটিএ।মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে নারায়ণগঞ্জের বন্দর থানায় মামলাটি করেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক (নৌ নিট্রা) বাবু লাল বৈদ্য।

মামলার বাদী বাবু লাল বৈদ্য জানান, পেনাল কোড ২৮০, ৩০৪, ৩৩৭, ৩৩৮, ৪২৭, ৪৩৭ ধারাসহ ইনল্যান্ড শিপিং অর্ডিন্যান্স ১৯৭৬ এর ৭০ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। হত্যার উদ্দেশ্যে এবং বেপরোয়া গতিতে নৌ-যান চালিয়ে ৩৪ জনকে হত্যা সংঘটিত করার অভিযোগ আনা হয়েছে। মামলায় আসামি হিসেবে কারো নাম উল্লেখ করা হয়নি।লঞ্চডুবির ঘটনায় জড়িত আসামিদের পুলিশ দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলাটি দায়ের করেছেন। এতে হত্যার উদ্দেশ্যে বেপরোয়া গতিতে জাহাজ চালিয়ে হত্যা সংঘটিত করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। খুব শিগগিরই দোষীদের গ্রেফতার করা সম্ভব হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত রোববার বিকেলে এম এল সাবিত আল হাসান নামের লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ যাচ্ছিল।  পথে শীতলক্ষা নদীর কয়লাঘাট এলাকায় বেপরোয়া গতির একটি কার্গো জাহাজ পেছন থেকে লঞ্চটি ধাক্কা দেয়। এতে যাত্রীসহ এটি ডুবে যায়। এরপর ১৮ ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে গত সোমবার বেলা ১২টায় ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করে বিআইডাব্লিউটিএ।

লঞ্চডুবিতে নিখোঁজ ৩৪ জনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। নিহতের প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা সহায়তা দেয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। এ ঘটনা খতিয়ে দেখতে  পৃথক তদন্ত কমিটি গঠন করেছে নারায়নগঞ্জ জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ