28 C
আবহাওয়া
১১:৫৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহত ১১

গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহত ১১


বিএনএ, ঢাকা: রাজধানীর ফুলবাড়িয়া বিআরটিসি বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় একটি ভবনে বিস্ফোরণ ঘটেছে। এতে ১১ জনের  মৃত্যু হয়েছে এবং  আহত হয়েছে শতাধিক।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের সদরদপ্তর থেকে ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আমাদের ১১টি ইউনিট সেখানে কাজ করছে।

মনির হোসেন নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, সাধনা ঔষধালয়ের পাশের ভবনে বিকট শব্দে বিস্ফোরণটি ঘটে। শতাধিক মানুষ আহত হয়েছেন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, ৭ তলা ভবনের নিচতলায় একটি স্যানিটারি দোকান। তার উপরের কয়েক তলায় ব্র্যাক ব্যাংকের অফিস রয়েছে। বিস্ফোরণে বেশ কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, আহত ১০০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, পুরান ঢাকার সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় আহত ব্যক্তিরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এর আগে, গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে এ পর্যন্ত সাত জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। ঠিক পরদিন রোববার ঢাকার সায়েন্স ল্যাবের কাছে এক ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হয়। আজ আবার বিস্ফোরণের ঘটনা ঘটল। এ বিস্ফোরণের কারণ কী, তা ফায়ার সার্ভিসের কোনো কর্মকর্তা নিশ্চিত করে বলতে পারেননি।

বিএনএ/আজিজুল,এমএফ

Loading


শিরোনাম বিএনএ