37 C
আবহাওয়া
৮:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

ইবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালন


বিএনএ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ দিবস। মঙ্গলবার (৭ মার্চ) সকাল ১০টায় বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি প্রশাসন ভবন চত্বর থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ পাদদেশে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বিভিন্ন অফিসের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান শ্রদ্ধা নিবেদন করেন। এরপর একে একে শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ পুষ্পস্তবক অর্পণ করে।

পরে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের খতিব আ.স.ম শোয়াইব আহমেদ।

এছাড়া কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মেইনগেট এবং হল কর্তৃপক্ষের আয়োজনে হলসমূহে সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত (যোহর ও আসরের নামাজের সময় ব্যতীত) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বাজানো হয়।

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ