30 C
আবহাওয়া
২:৫২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » খেলাকে কেন্দ্র করে জাবিতে সংঘর্ষ, আহত ৩০

খেলাকে কেন্দ্র করে জাবিতে সংঘর্ষ, আহত ৩০


বিএনএ, জাবি : ফুটবল খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দুই হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষ লিপ্ত হল দুটি আ ফ ম কামাল উদ্দিন হল ও মওলানা ভাসানী হল।

জানা যায়, বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে মওলানা ভাসানী হলকে আ.ফ.ম কামাল উদ্দিন হল ১ গোল দিলে মাঠে প্রধান রেফারি অফসাইডের সিদ্ধান্ত দেয়। এতে আ.ফ.ম কামাল উদ্দিন হল গোল হিসেবে উৎযাপন করলে মওলানা ভাসানী হলের সমর্থকেরা বাধা প্রদান করে। এসময়, কামাল উদ্দিন হলের এক খেলোয়াড়কে মারধর করে মওলানা ভাসানী হলের সমর্থকেরা।

পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে কামাল উদ্দিন হলের শিক্ষার্থীরা লাঠি সোটা, রড় ও ইট পাটকেল নিয়ে ভাসানী হলের দিকে ধেয়ে যায়। এতে লাঠিসোটা ও ইট পাটকেল নিয়ে উল্টো আক্রমণ করে মওলানা ভাসানী হলের শিক্ষার্থীরা।

সংঘর্ষ চলাকালীন সময়ে বেশকিছু শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া যায়। গুরুতর আহত শিক্ষার্থীদের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ বিষয়ে জাবি চিকিৎসা কেন্দ্রের প্রধান মেডিকেল অফিসার ড. শামসুর রহমান বলেন, ‘কতজন আহত হয়েছে তা নির্দিষ্ট করে বলা কঠিন। আমরা ছয়জন চিকিৎসক শিক্ষার্থীদের চিকিৎসাসেবা দিয়েছি। কমপক্ষে ৩০ জনের মত আহত হয়েছে, যার মধ্যে ৫ জনের অবস্থা খারাপ ছিল। ৪ জন মাথায় ইটের আঘাত লেগেছে এবং একজন মুখে ও দাঁতে আঘাতপ্রাপ্ত হয়েছে।’

বিএনএনিউজ/সানভীর/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ