35 C
আবহাওয়া
৭:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ভোট চুরি নয় নৌকায় জনগণ স্বতস্ফুর্তভাবে ভোট দেয়: শেখ হাসিনা

ভোট চুরি নয় নৌকায় জনগণ স্বতস্ফুর্তভাবে ভোট দেয়: শেখ হাসিনা

ছাত্রলীগের সম্মেলনে শেখ হাসিনা।

বিএনএ ডেস্ক: ভোটচুরি করলে জনগণ কখনও ছেড়ে দেয় না। আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেয়া হয়। আমরা ভোট চুরি করতে যাবো কেন? জনগণ স্বতস্ফুর্তভাবে নৌকায় ভোট দেয়। এ কথা বলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির ভাষণে একথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বিএনপি নির্বাচনে জিতবে কীভাবে! ২০১৮ নির্বাচনে এক সিটে তিন জন করে নমিনেশন দিয়েছিলো। এখানে ফখরুল একজনকে নমিনেশন দেয়, রিজভী আরেক দফা দেয়, আর লন্ডন থেকে তারেক দেয় আরও একজনকে। যে যত টাকা পায় সে ততো জনকে নমিনেশন দেয়। সেখানে হলো টাকার খেলা। তারপরে শেষে নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে বলে, আমাদের নির্বাচন করতে দিল না।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির অন্তত দুই জন নেতা তার কাছে নালিশ করেছেন। সিলেটের এনাম চৌধুরী এসে সোজা বললেন, আমার কাছে টাকা চেয়েছে তারেক জিয়া। আমি দিতে পারিনি, তাই আমার নমিনেশন বাতিল করে যার কাছে টাকা পেয়েছে, তাকে দিয়েছে। আমাদের মোর্শেদ খান, তিনি নিজে এসে বলেন, তার কাছে মোটা অংকের টাকা চেয়েছে। তিনি বলেছেন, আমি টাকা দিতে পারবো না। ব্যস, তার নমিনেশ ক্যান্সেল। এই হলো তাদের ২০১৮ সালের নির্বাচন।

শেখ হাসিনা বলেন, বিএনপি গণতন্ত্রের উদ্ধার করবে! যাদের জন্মই হয়নি গণতন্ত্রের মাধ্যমে। জন্মই হয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের পকেট থেকে। তবে তারা আওয়ামী লীগের কাছ থেকে কিছুটা রাজনীতি শিখেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এরশাদ বিরোধী আন্দোলন যখন করি, ওই যৌথ আন্দোলনের মধ্য দিয়ে তারা কিছু শিখেছে। এটাই হলো বাস্তব কথা। তাছাড়া তাদের রাজনীতি কী ছিল?’

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমাদের অনেক জ্ঞানীগুণী বিএনপির সঙ্গে হাত মিলিয়ে তত্ত্ব কথা শুনায়, গণতন্ত্রের সবক দেয়, গণতন্ত্র উদ্ধার করতে চায়। তারা আসলে বুদ্ধিজীবী না, বুদ্ধি প্রতিবন্ধীজীবী। তারা সাজাপ্রাপ্ত আসামিকে নেতা মেনে তাদের সঙ্গে জড়ো হয় সরকার উৎখাতের জন্য।

সরকার প্রধান বলেন, ‘হ্যাঁ, খালেদা জিয়াকে আমরা উৎখাত করেছি, এরশাদকে উৎখাত করেছি, জিয়াকেও আমরা উৎখাত করতে পারতাম। কিন্তু আগেই মরে গেছে। ওখানে একটি দুঃখ যে ওর বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আগেই অক্কা পেলো। নিজের লোকদের হাতেই মারা গেল।

শেখ হাসিনা বলেন, এদেশের প্রতিটি সংগ্রামেই ছাত্রলীগের অবদান রয়েছে। করোনাকালে রাজনৈতিক দল হিসেবে একমাত্র ছাত্রলীগই জনগণের পাশে ছিলো। এজন্য তাদেরকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, বিজয়ের মাসে ছাত্রলীগের সম্মেলন হচ্ছে। ছাত্রলীগের সব নেতা-কর্মীকে বিজয়ের মাসের অভিনন্দনও জানান তিনি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ