33 C
আবহাওয়া
৩:০৭ অপরাহ্ণ - মার্চ ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন

৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন


বিএনএ, ঢাকা: ৪২তম বিসিএসে উত্তীর্ণ চিকিৎসকদের স্বাস্থ্য পরীক্ষার পূর্ব নির্ধারিত তারিখ ৬ ও ৭ ডিসেম্বর পরিবর্তন করে ৮ ও ৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। একই দিনে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা হওয়ার কারণে এ সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

রোববার (৫ নভেম্বর) অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. ফরিদ হোসেন মিয়া’র সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে জানানো হয়, ৪২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ এবং সাময়িকভাবে নির্বাচিত স্বাস্থ্য ক্যাডার চার হাজার পরীক্ষার্থীর স্বাস্থ্য পরীক্ষার জন্য ইতোমধ্যে ঢাকার ১০টি সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানের পরিচালক বরাবর চিঠি পাঠানো হয়েছে। ৪২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ বেশকিছু পরীক্ষার্থীর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার তারিখ ৬ ও ৭ ডিসেম্বর নির্ধারিত থাকায় তারা ৬ ও ৭ ডিসেম্বর তারিখে স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন করে আগামী ৮ অথবা ৯ তারিখে স্বাস্থ্য পরীক্ষা নেওয়ার জন্য আবেদন জানান। এরই পরিপ্রেক্ষিতে তাদের স্বাস্থ্য পরীক্ষা আগামী ৮ অথবা ৯ তারিখ গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

১০ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল হলো- ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর), শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস এ্যান্ড ইউরোলজি (নিকডু) ও হাসপাতাল জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল।

উল্লেখ, চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি তারিখে ৪২তম বিশেষ এ বিসিএসের প্রিলিমিনারি (লিখিত) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর ২৯ মার্চ ওই পরীক্ষার ফলাফল প্রকাশ করে।বিশেষ এই বিসিএসে উত্তীর্ণ ৬ হাজার ২২ থেকে মেধা ক্রমানুসারে ৪ হাজার চিকিৎসক নিয়োগের তালিকা প্রকাশ করে পিএসসি।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ