31 C
আবহাওয়া
১২:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কাজ পাবে  ৪১ হাজার ২৬৯ লোক !

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কাজ পাবে  ৪১ হাজার ২৬৯ লোক !

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে কাজ পাবে  ৪১ হাজার ২৬৯ লোক !

বিএনএ, গাজীপুর : দেশের আইনশৃঙ্খলা ও রাজনৈতিক স্থিতিশীল পরিবেশ অনূকূল থাকলে আগামী ২০২৫ সালের মধ্যে গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত দৃষ্টিনন্দন এবং পরিবেশ বান্ধব বঙ্গবন্ধু হাইটেক সিটিতে দেশি-বিদেশি বিনিয়োগের পরিমাণ ১২৬৪.৮৪ মিলিয়ন ডলারে দাঁড়াবে এবং এই পার্কে ৪১ হাজার ২৬৯ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

শনিবার (৬ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেন বঙ্গবন্ধু হাইটেক পার্কের পরিচালক (অর্থ) শফিকুল ইসলাম জানান, পরিবেশবান্ধব এ হাইটেক পার্ক দেশে হাইটেক শিল্প তথা তথ্যপ্রযুক্তিনির্ভর শিল্পের বিকাশ ও উন্নয়নের মাধ্যমে আর্থ-সামাজিক সমৃদ্ধি অর্জন ত্বরান্বিত করবে।

জানা যায়, দেশের প্রথম হাইটেক পার্ক এটি। প্রাথমিকভাবে এ পার্কের জন্য ২৩২ একর জমি বরাদ্দ ছিল এবং পরে সরকার আরও ৯৭ একর জমি পার্কের জন্য বরাদ্দ করায় বর্তমানে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে মোট জমির পরিমাণ ৩৫৫ একর। ৩৫৫ একর জমিকে পাঁচটি ব্লকে ভাগ করা হয়। হাইটেক সিটিতে বিনিয়োগকারীদের সুবিধার্থে সরকারি অর্থায়নে সহায়ক অবকাঠামোসমূহ নির্মিত হয়েছে।

হাইটেক পার্কের ডেপুটি পরিচালক মোহাম্মদ মাহফুজ জানান, এ পার্কে ৭০টি প্রতিষ্ঠানকে বিনিয়োগের অনুমতি দেওয়া হয়েছে। এর মধ্যে ১২টি প্রতিষ্ঠান কাজ শুরু করেছে। আইন অনুযায়ী কোনো প্রতিষ্ঠানকে অনুমতি দিলে ছয় মাসের মধ্যে কাজ শুরু করতে হবে এবং তিন বছরের মধ্যে কনস্ট্রাকশন শেষ করতে হবে। প্রতিটি প্রতিষ্ঠানকে ৪০ বছরের জন্য অনুমতি দেওয়া হয়। তবে সময় মতো কাজ করতে না পারায় এ পর্যন্ত ১৫-১৬টি প্রতিষ্ঠানের লিজ বাতিল হয়েছে।

বিএনএ/এম. এস. রুকন ,ওজি

Loading


শিরোনাম বিএনএ