33 C
আবহাওয়া
৮:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির

দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির

দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির

বিএনএ ঢাকা: আসন্ন দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন মহা পুলিশ পরিদর্শক  (আইজিপি) ড. বেনজীর আহমেদ। কোনো ব্যক্তি বা গোষ্ঠী দুর্গাপূজাকে কেন্দ্র করে যাতে সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো ধরনের গুজব ছড়াতে না পারে, সে বিষয়ে পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকতেও বলেন তিনি।

বুধবার (৬ অক্টোবর) পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে দুর্গাপূজার আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সম্পর্কিত সভায় সভাপতির বক্তব্যে এ নির্দেশ দেন আইজিপি।

সে সময় পুলিশ প্রধান আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে সমানভাবে সবার অর্থনৈতিক সমৃদ্ধি হচ্ছে। বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বেড়েছে। এর ফলে প্রতি বছরই পূজামণ্ডপের সংখ্যা বাড়ছে। স্থানীয়ভাবে পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গে যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পূজা চলাকালে অন্য ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতির প্রতি যথাযথ সম্মান প্রদর্শনের জন্য উদযাপন কমিটির নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি, ডিএমপির বিভিন্ন ইউনিটের প্রধান, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির নেতা, রামকৃষ্ণ মিশনের প্রতিনিধি ও অন্যান্য সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পুলিশের সব মেট্রোপলিটন কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলা পুলিশ সুপাররা সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

উল্লেখ্য, এ বছর দেশে ৩১ হাজার ১৩৭টি পূজামণ্ডপে আগামি ১১ অক্টোবর থেকে দুর্গাপূজা শুরু হচ্ছে। ১৫ অক্টোবর বিসর্জনের মধ্য দিয়ে পূজা শেষ হবে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ