34 C
আবহাওয়া
১:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আবারও মুখরিত ঢাবি’র ক্যাম্পাস

আবারও মুখরিত ঢাবি’র ক্যাম্পাস

আবারও মুখরিত ঢাবি’র ক্যাম্পাস

বিএনএ ঢাকা: দেড় বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)র আবাসিক হলগুলো খুলে দিয়েছে কর্তৃপক্ষ। ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা প্রাণের বিশ্ববিদ্যালয়ে ফিরেছেন। ৫ই অক্টোবর সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলে উঠতে শুরু করেন শিক্ষার্থীরা। এদিন সকাল থেকেই পরিচয়পত্র ও ভ্যাকসিন কার্ড দেখে ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেয় হল প্রশাসন। বেশিরভাগ হলেই মিষ্টি এবং ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

সেইসঙ্গে শিক্ষার্থীদের পদচারনায় আবারও মুখরিত পুরো ক্যাম্পাস।  বহুদিন পর বন্ধু বান্ধবদের কাছে পেয়ে মেতে উঠছেন খোশ আড্ডায়। ক্যাম্পাস ফিরে পেয়েছে প্রাণ। যারা এখনও হলে ফিরে আসেন নি তাদের জন্য গেইটে অপেক্ষায় আছেন সহপাঠীরা।

শিক্ষার্থীরা জানান, এতোদিন  মনোকষ্টে ছিলেন তারা। এখন হলে উঠতে পেরে এবং বন্ধুদের কাছে পেয়ে  নতুন জীবন পেয়েছেন। পাশাপাশি স্বাস্থ্য-বিধি মেনে চলছেন বলে জানান তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী সংবাদ মাধ্যমকে বলেন, মঙ্গলবার উৎসবের আমেজে শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে। সেটি অব্যাহত রাখতে পারলে করোনা থেকেও মুক্তি পাওয়া যাবে। দ্রুত সময়ের মধ্যেই অন্যান্য শিক্ষার্থীদেরও বরণ করে নেয়ার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এদিকে,সকল শিক্ষার্থী এখনই উঠতে পারছেন না।বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী, অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্স’র যেসব আবাসিক শিক্ষার্থী অন্তত করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারাই হলে ফিরেছেন। তবে দ্রুত সময়ের মধ্যেই অন্য শিক্ষার্থীদেরও হলে ফিরিয়ে আনতে চায় প্রশাসন।

এই লক্ষ্যে আগামি ১০ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব আবাসিক হল খুলে দেয়া হবে। হলগুলোতে উঠতে পারবেন সব বর্ষের শিক্ষার্থীরা। আর ১৬ অক্টোবর থেকে সশরীরে ক্লাস পরীক্ষা নেয়া হবে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ