Bnanews24.com
Home » ইউএনও শরীফ উল্যাহের ব্যতিক্রমী কার্যক্রম
চট্টগ্রাম সব খবর

ইউএনও শরীফ উল্যাহের ব্যতিক্রমী কার্যক্রম

ইউএনও শরীফ উল্যাহের ব্যতিক্রমী কার্যক্রম

বিএনএ, লোহাগাড়া: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ি উচ্চ বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শন গেলেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে তিনি বিদ্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি বিভিন্ন শ্রেণিতে কিছু সময়ের জন্য ছাত্র-ছাত্রীদের সাথে মতবিনিময় ও তাদের পড়াশুনার খোঁজখবর নেন। শিক্ষার্থীদের বইমুখী করা ও ভালোভাবে পড়াশুনা করার জন্য বিভিন্ন দিক-নির্দেশনা ও পরামর্শ দিয়ে উদ্বুদ্ধ করেন৷ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জন্য তিনি ‘এভরিডে ফাইভ ওয়ার্ডস’ থেকে উপস্থিত একটি প্রতিযোগিতারও আয়োজন করেন। প্রতিযোগিতায় বিজয়ী হওয়ায় দুইজন ছাত্রীকে তাৎক্ষণিকভাবে পাঁচশত টাকা করে পুরস্কার প্রদান করেন৷

পুরস্কারপ্রাপ্ত ছাত্রীদের নাম জান্নাতুল মাওয়া ইকরা ও তিথি মজুমদার। পুরস্কার পেয়ে তারা খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত ।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিজয়ী শিক্ষার্থীরা জানান, স্যারের এসব কার্যক্রমে আমরা ব্যাপক উৎসাহ বোধ করছি, পড়াশুনার অনুপ্রেরণা পাচ্ছি। আমরা মনে করি এতে শিক্ষাক্ষেত্রে বড় ধরনের একটি গুণগত পরিবর্তন হবে।

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা জানান, উপজেলা নির্বাহী অফিসারের এমন ব্যতিক্রমী কার্যক্রমে আমরা অনেক বেশি উৎসাহিত ও আশান্বিত হচ্ছি। স্যারের পরামর্শ ও কার্যক্রমগুলো অনুসরণ করে আগামীতে আমাদের শিক্ষার্থীরা তাদের মেধাকে কাজে লাগিয়ে চেষ্টা ও পরিশ্রমের মাধ্যমে অনেক ভালো রেজাল্ট করতে পারবে এবং তাদের জীবনকে সঠিকভাবে গড়ে তুলতে পারবে বলে আমরা বিশ্বাস করি।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ জানান, শিক্ষা সংক্রান্ত আমার প্রত্যেকটি কার্যক্রম মূলত শিক্ষার্থীদেরকে যোগ্য ও উপযুক্ত করে গড়ে তোলার লক্ষ্যেই। কিছু ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি। সেগুলোতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যাপক সাড়া পাচ্ছি। এতে করে শিক্ষা নিয়ে কাজ করা এবং মানসম্মত শিক্ষা নিশ্চিতে প্রচেষ্টা চালানোর জন্য আমি অনেক বেশি উৎসাহিত হচ্ছি। আশা করি, অচিরেই আমরা বড় ধরনের ইতিবাচক পরিবর্তন দেখতে পাবো।

বিএনএ/রায়হান, এমএফ