24 C
আবহাওয়া
১০:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ডাক্তারের ব্যবহারে রোগী অনেকটা ভালো হয়ে যায়: প্রধানমন্ত্রী

ডাক্তারের ব্যবহারে রোগী অনেকটা ভালো হয়ে যায়: প্রধানমন্ত্রী

ডাক্তারের ব্যবহারে রোগী অনেকটা ভালো হয়ে যায়: প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: ডাক্তারদের ব্যবহারেই রোগী অনেকটা ভালো হয়ে যায়। এই বিষয়টি মাথায় রেখে চিকিৎসকদের দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৬ মে) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, বিদেশে বাংলাদেশি চিকিৎসকরা ভাল করতে পারলে দেশে কেন পারবে না। দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে সরকার চিকিৎসকদের সব ধরনের সহযোগিতা করবে বলে জানান প্রধানমন্ত্রী। এসময় প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার ঘোষণা দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতাটা আমার কাছে একটা সুযোগ বাংলাদেশের জনগণের সেবা করার। এখানে প্রধানমন্ত্রী হিসেবে ভোগবিলাসে গা ভাসিয়ে দেয়া নয়, বাংলাদেশের জনগণের মৌলিক চাহিদা পূরণ করার এবং তাদের সেবার একটা সুযোগ আমি মনে করি।

চিকিৎসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা মানুষের সেবা দেন। যখন একজন রোগী ডাক্তারের কাছে যায়, চিকিৎসা-ঔষধের থেকেও ডাক্তারের দুটো কথা, সেটাও কিন্তু মানুষকে অনেক ক্ষেত্রে সুস্থ করে বা তাদের ভেতরে একটা আত্মবিশ্বাস সৃষ্টি করে। সেই বিষয়টার দিকেও একটু বিশেষভাবে দৃষ্টি দিতে হবে। শুধু পেশা হিসেবে না, মানুষের সেবা করেন আপনারা। সেই সেবার ব্রত নিয়েই আপনারা মানুষের পাশে থাকবেন। সেটাই আমরা আশা করি। আপনারা মানবতাবোধ নিয়ে মানুষের পাশে থাকবেন। এটাই হচ্ছে সব থেকে গুরুত্বপূর্ণ।

শেখ হাসিনা বলেন, আমরা বিনা পয়সায় ভ্যাকসিন দিয়েছি। ভ্যাকসিন আমরা নিজের টাকায় কিনেছি। টেস্ট কিট আমরা নিজের টাকায় কিনেছি। আমরা বিনা পয়সায় সবাইকে দিয়েছি। আমাদের এই সমস্ত বিত্তশালীরা হঠাৎ যারা টাকা-পয়সা বানিয়ে বেশ ফুলেফেঁপে উঠেছেন, তারা বিদেশে যেতে পারেননি। কারণ তখন তো সব দরজা বন্ধ।

তিনি বলেন, করোনা আমাদের একটা শিক্ষা দিয়েছে। আমাদের বিত্তশালীরা করোনাকালে দেশে সেবা নিয়েছেন। আমাদের ডাক্তার ও নার্সরা যে দেশেও যে আন্তর্জাতিক মানের সেবা দিতে পারে সেটা প্রমাণিত হয়েছে। আমাদের ডাক্তাররাও যে দক্ষতা রাখে অন্তত এই শিক্ষাটা তারা পেয়েছেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ