35 C
আবহাওয়া
৪:০৩ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চবি’র প্রো ভিসি হলেন অধ্যাপক বেনু কুমার দে

চবি’র প্রো ভিসি হলেন অধ্যাপক বেনু কুমার দে

চবি’র ভিসি অধ্যাপক বেনু কুমার দে

বিএনএ, চট্টগ্রাম :  চটগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে কে উপ-উপাচার্য ( প্রো ভিসি)হিসাবে নিয়োগ দেয়া হয়েছে। বুধবার (৫ মে) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগাদেশ দেয়া হয়। এতে তাকে আগামী চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে বলে উল্লেখ করা হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১৪ (১) ধারা অনুসারে রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে কে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) পদে পাঁচটি শর্তে নিয়োগ দেয়া হলো।

শর্তসমূহের মধ্যে রয়েছে, উপ উপাচার্য হিসাবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ সম্পন্ন করবেন। উপ উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, বুধবার আমরা মন্ত্রণালয় থেকে চিঠি পেয়েছি। রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে কে উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে তিনি অবসরে গেলেও সরকারি বিধি অনুযায়ী তিনি উপ-উপাচার্য পদের দায়িত্ব পালন করতে পারবেন।

বৃহস্পতিবার (৬ মে) উপ উপাচার্যের দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ