29 C
আবহাওয়া
৩:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » টি-২০ তে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে হারল পাকিস্তান

টি-২০ তে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে হারল পাকিস্তান

টি-২০ তে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে হারল পাকিস্তান

বিএনএ,স্পোর্ট ডেস্ক : পাকিস্তানের সাথে একমাত্র টি-২০-তে ৩ উইকেটের জয় তুলে নিলো অস্ট্রেলিয়া। মঙ্গলবার ( ৫ এপ্রিল)  লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে স্বাগতিক পাকিস্তানকে ব্যাট করতে পাঠায় সফরকারী অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভার ১ বলেই জয় তুলে নিলো অস্ট্রেলিয়া।

শুরু থেকেই আগ্রাসী ছিলেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ট্রাভিস হেড ও অ্যারন ফিঞ্চ। তারা দুজনে মিলে ৪০ রান তোলেন। পরে হেড আউট হওয়ার পর জোশুয়া প্যাট্রিক ইঙ্গলিসকে নিয়ে জুটি গড়েন ফিঞ্চ।

ইঙ্গলিস যখন ১৫ বলে ২৪ রান করে আউট হন, তখন দলের রান ৮৪। এরপরই ম্যাচটি সমানে সমানে ছিল কিছুক্ষণ কিন্তু ফিঞ্চের অর্ধ শতকের পাশাপাশি স্টয়নিস ও বেনের ২৩ ও ২২ রানে ভর করে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া।

পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি, ওসমান কাদির ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র দুটি করে উইকেট পান। একটি উইকেট নেন হারিস রউফ।

এর আগে অধিনায়ক বাবর আজমের ৬৬ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬২ রান করে পাকিস্তান।

বরাবরারের মতো ইনিংস শুরু করতে আসেন বাবর এবং মোহাম্মদ রিজওয়ান। প্রথম উইকেট জুটিতে তারা দুজনে স্কোরবোর্ডে ৬৭ রান যোগ করেন। এ সময় আউট হয়ে যান রিজওয়ান। ১৯ বল খেলে এক চার, এক ছক্কায় ২৩ রান করেন তিনি।

এরপর উইকেটে আসেন দারুণ ফর্মে থাকা ব্যাটার ফখর জামান কিন্তু আজ তিনি সুবিধা করতে পারেননি। প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে প্যাভেলিয়নের পথ ধরেন তিনি। দলের রান তখনো ৬৭।

পরে একেকে করে নিয়মিত উইকেট পড়তে থাকায় শুরুর প্রত্যাশার মতো বড় রান সংগ্রহ করতে পারেনি পাকিস্তান। মাঝে খুশদিল শাহ একটু আশা জাগালেও ২১ বলে মাত্র ২৪ রানে থেমে যান তিনি।

শেষ সময়ে অবশ্য ওসমান কাদির ৮ বলে দুই চার ও এক ছক্কায় ১৮ রান করায় মোটামুটি একটা লড়াই করার মতো টার্গেট দিতে পেরেছে পাকিস্তান। অস্ট্রোলিয়ার হয়ে নাথান এলিস চারটি, গ্রিন দুইটি, অ্যাডম জাম্পা ও এ্যাবট একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর : পাকিস্তান : ১৬২/৮ (২০) ও অস্ট্রেলিয়া : ১৬৩/৭ (১৯.১)। ফলাফল : অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা হয়েছেন : অ্যারন ফিঞ্চ।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ