40 C
আবহাওয়া
৬:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরও ৫ জনের মরদেহ উদ্ধার

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরও ৫ জনের মরদেহ উদ্ধার

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরও ৫ জনের মরদেহ উদ্ধার

বিএনএ নারায়নগঞ্জ:নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় শিশুসহ আরও  ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।মঙ্গলবার(৬ এপ্রিল) সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক সালেহ উদ্দিন।এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৫ জনে।

এর আগে ডুবে যাওয়া লঞ্চ থেকে  রোববার ৫ জন ও সোমবার ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়।সোমবার বেলা সোয়া ১২টার দিকে উদ্ধারকারী জাহাজের সহায়তায় লঞ্চটি তীরে আনা হয়। এরপর এটির ভেতর থেকে মরদেহ বের করতে শুরু করেন উদ্ধারকারীরা।

ঘটনাস্থলে নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কাজ করছে বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, দমকল বাহিনী, নৌ ও থানা পুলিশের উদ্ধারকর্মীরা। এ ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ ।

এদিকে, যাত্রীবাহী লঞ্চ ‘সাবিত আল হাসান’কে আঘাত করা কার্গো জাহাজটির এখনও হদিস মেলেনি। লঞ্চটিকে ধাক্কা দিয়ে পালানোর সময় এর পিছু নেয় একটি নৌ পুলিশের একটি স্পিড বোট। কিন্তু মেঘনা নদীতে পৌঁছার পর  কার্গো জাহাজটি থেকে অনবরত পাথর ছুঁড়ে মারা হয়। আর একারণেই সেটি আটক করা যায়নি বলে জানায় নৌ-পুলিশ।

ঘটনার দিনের এক সিসিটিভি ফুটেজে দেখা যায়, পেছন থেকে এসে ঘাতক পাথরবাহী একটি কার্গো যাত্রীবাহী লঞ্চ এমএল সাবিত আল হাসানকে ধাক্কা দেয়।

দুর্ঘটনার পর কোষ্টারটি শীতলক্ষ্যা থেকে ধলেশ্বরী হয়ে মেঘনার দিকে পালিয়ে যায়। তবে ব্রিজের কাজে থাকা একটি স্পিড বোট কার্গোটির পিছু নেয়। ধাওয়া করে মেঘনা নদীতে যাওয়ার পর কোষ্টার থেকে স্পিড বোটটিকে লক্ষ্য করে পাথর ছুঁড়ে মারা হয়। এতে স্পিড বোটটি পিছু হটে যায় বলে জানান মুক্তারপুর নৌ-পুলিশ স্টেশন ইনচার্জ কবির হোসেন খান।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জে যাওয়ার পথে রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৬টার দিকে একটি কার্গো জাহাজ প্রচন্ড গতিতে যাত্রীবাহী এমএল সাবিত আল হাসানকে ধাক্কা দেয়। এতে শতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যায় ডুবে যায় লঞ্চটি।

বিএনএনিউজ/ বুলবুল,আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ