28 C
আবহাওয়া
১:৪০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » কানাডা UNRWAকে অর্থায়ন ফের শুরু করবে

কানাডা UNRWAকে অর্থায়ন ফের শুরু করবে

ইউএনআরডব্লিউ(The United Nations Relief and Works Agency-UNRWA)-

বিশ্ব ডেস্ক: ইসরায়েলি দাবিগুলি পরীক্ষা করে কানাডা সরকার ইউএনআরডব্লিউ(The United Nations Relief and Works Agency-UNRWA)-এর জন্য তহবিল পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে। খবর সিবিসি নিউজ, কানাডা।

খবরে বলা হয়, কানাডা আগামী এপ্রিল মাসে ২৫ মিলিয়ন ডলারের একটি নির্ধারিত অর্থ প্রদান করে যাবে এবং আরও তহবিল ঘোষণা করতে প্রস্তুত রয়েছে।

সিবিসি নিউজ রিপোর্ট করছে যে, হামাসের ইসরায়েলে হামলার সময় UNRWA এর কিছু কর্মী অংশ নেয়ার ঘটনার তদন্তের  একটি অন্তর্বর্তী প্রতিবেদন দেখার পরে কানাডা সরকার তহবিল পুনরায় প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

কানাডিয়ান ব্রডকাস্টার তাদের প্রতিবেদনে একজন সিনিয়র সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

তথ্য প্রদানকারী, যার  মিডিয়ায় কথা বলার অনুমতি নেই, সিবিসি নিউজকে বলেছেন, ইসরায়েলের অভিযোগের বিষয়ে জাতিসংঘের তদন্তের অন্তর্বর্তী ফলাফলের ভিত্তিতে কানাডা সরকার “তহবিল পুনরায় শুরু করতে স্বাচ্ছন্দ্যবোধ করছে”। UNRWA এর আগে বলেছে যে ইসরায়েল তার দাবির সমর্থনে অতিরিক্ত তথ্য প্রমাণ দিতে ব্যর্থ হয়েছে।

ইসরায়েল তার দেশে ৭ অক্টোবরের হামলায় ইউএনআরডব্লিউএ; র ১০/১২জন কর্মী অংশ নিয়েছে বলে দাবি করার পর যুক্তরাষ্ট্রসহ তাদের সমর্থক দেশসমূহ ইউএনআরডব্লিউএকে ফান্ড দিতে অস্বীকার করেছে। এর ফলে ফিলিস্তিনে ব্যাপক খাদ্য ও ত্রাণ সহায়তা কমে গেছে।

বিএনএ, এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ