23 C
আবহাওয়া
৯:১৭ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » Women’s Premier League : বোলারের বিশ্ব রেকর্ড

Women’s Premier League : বোলারের বিশ্ব রেকর্ড

দক্ষিণ আফ্রিকান পেসার সাবনিম ইসমাইল

স্পোর্টস ডেস্ক :  নারী ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির বল করে নতুন বিশ্ব রেকর্ড করেছেন দক্ষিণ আফ্রিকান পেসার সাবনিম ইসমাইল(Shabnim Ismail)। মঙ্গলবার(৫ মার্চ) ভারতের চলমান ওমেন প্রিমিয়ার লিগে(Women’s Premier League ) দিল্লি ক্যাপিটালস–মুম্বাই ইন্ডিয়ানস ম্যাচে তিনি এ রেকর্ড করেন।

স্পিডমিটার বলের গতি দেখিয়েছে ঘণ্টায় ১৩৮.৩ কিলোমিটার, যেটাকে এরই মধ্যে মেয়েদের ক্রিকেটে দ্রুততম বলের স্বীকৃতি দেওয়া হয়েছে।

মেয়েদের আইপিএলের(Women’s Premier League) এবারের আসরে সবচেয়ে দ্রুতগতির বলটাও  সাবনিমকরেছিলেন। গত ২৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আসরের উদ্বোধনী ম্যাচে তিনি এই দিল্লির বিপক্ষেই ঘণ্টায় ১২৮.৩ কিলোমিটার গতিতে বল ছুড়েছিলেন। চোটের কারণে মুম্বাইয়ের হয়ে আগের দুই ম্যাচ মিস করা এই পেসার সেরে ওঠার পর মঙ্গলবারই মাঠে ফিরেন। আর এ দিনই গড়েছেন নতুন বিশ্ব রেকর্ড।

মেয়েদের আইপিএল(Women’s Premier League) ইতিহাসে সবচেয়ে দ্রতগতির ডেলিভারির রেকর্ডটা এত দিন ছিল এলিসি পেরির দখলে। গত বছর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ইউপি ওয়ারিয়র্সের বিপক্ষে ঘন্টায় ১৩০.৫ কিলোমিটার গতিতে বল করেছিলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার পেরি।

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম বলের রেকর্ডটা অবশ্যই সাবনিম  ইসমাইলেরই(Shabnim Ismail)। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ম্যাচে ঘণ্টায় ১২৮ কিলোমিটার গতিতে বল করেছিলেন। ২০২২ সালে ওয়ানডে বিশ্বকাপে তিনিই দুবার ঘণ্টায় ১২৭ কিলোমিটার গতিতে বল ছুড়েছিলেন।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ